আজ শেখ হাসিনার কারামুক্তি দিবস

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনসমূহ।

১/১১-এর ২০০৭ সালের ১৬ জুলাই তত্ত্বাবধায়ক সরকারের সময় গ্রেপ্তার হন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি।

কারাগারে থাকাকালীন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিন অসুস্থ হয়ে পড়েন। তখন বিদেশে উন্নত চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব এবং অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

মুক্তি পেয়েই উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান তিনি। সেখান থেকে ফিরে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন। ওই নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট জয়লাভ করলে প্রধানমন্ত্রী নির্বাচিত হন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আজ মঙ্গলবার বিকাল ৪টায়

বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ শাখা। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনসমূহ পৃথক কর্মসূচি পালন করবে।

শেয়ার করুন