বাইশারী ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান) : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ২ নং বাইশারী ইউনিয়ন পরিষদের ২০১৯ ও ২০২০ইং অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে ইউনিয়ন পরিষদ হল রুমে ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানির সভাপতিত্বে পরিষদ সচিব মো.শাহজাহানের উপস্থিতিতে জনসাধারন ও ইউপি সদস্যদের সামনে প্রকাশ্যে বাজেটের সকল বিষয় পাঠ করে শোনান।

২০১৯ ও ২০২০ ইং অর্থ বছরে সর্বমোট বাজেটে ২ কোটি পচিশ লক্ষ দশ হাজার টাকা পেশ করা হয়। এতে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে গৃহ টেক্স, ট্রেড লাইসেন্স, ইজারা, যানবাহন লাইসেন্স, প্রত্যয়ন/ওয়ারিশ সনদ, মামলা পরিচালনার ফিস ও বিবিধ আয় বাবদ ২৩ লক্ষ দশ হাজার।

উন্নয়ন আয় বাবদ দেখানো হয়েছে এলজি এসপি ৩,টিআর, কাবিখা /কাবিটা, ইজিপিপি, এডিপি, পিআ্ই ও ব্রীজ সহ সর্বমোট বাজেট ২ কোটি ২ লাখ টাকা। বাজেটে ব্যয় খাতে ধরা হয়েছে দুই কোটি পচিশ লক্ষ দশ হাজার টাকা মাত্র। আয় ও ব্যয় সমান হওয়ায় উক্ত বাজেটে কোন ধরনের আগামী অর্থ বছরে ঘাটতি ও মওজুদ রইলোনা।

বাজেট ঘোষণার সময় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, মহিলা সদস্যা সাবেকুন্নাহার, সদস্য মো. নরুল আজিম (১) নুরুল আজিম (২) শাহাবুদ্দিন, আবুল হোসেন, আবদুর রহিম, থোয়াইছালা নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আবদুল হামিদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন