এবার লন্ডন ও মিউনিখ চলচ্চিত্র উৎসবে ‘শনিবার বিকেল’

‘শনিবার বিকেল’ছবিটি যাচ্ছে জার্মানির মিউনিখ চলচ্চিত্র উৎসবে। ছবিটি পরিচালনা করেছেন দর্শকপ্রিয় চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বিশ্বের অন্যতম বড় এই চলচ্চিত্র উৎসবের এবারের আসর শুরু হচ্ছে ২৭ শে জুন থেকে যা চলবে ৬ই জুলাই পর্যন্ত। বাংলাদেশের ছবি ‘শনিবার বিকেল’ উৎসবে অংশ নেবে সিনেকোপ্রো কম্পিটিশনে।

গতকাল অস্ট্রেলিয়ার সিডনি থেকে ‘শনিবার বিকেল’ ছবির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ামিউনিখ উৎসবে অংশ নেওয়ার খবরটি নিশ্চিত করেন।

এর আগে রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি দুটি ইনডিপেনডেন্ট জুরি পুরস্কার জিতেছে ‘শনিবার বিকেল’। অন্যদিকে এ সপ্তাহেই অনুষ্ঠিত সিডনি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটির প্রদর্শনী হয়েছে। সেখানেও প্রশংসিত হয়েছে ছবিটি।

মিউনিখ চলচ্চিত্র উৎসবে ‘শনিবার বিকেল’ ছবির প্রদর্শনী হবে ২৯, ৩০ শে জুন ও ১ জুলাই। উৎসবে যোগ দিতে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ২৮ জুন জার্মানির মিউনিখে যাচ্ছেন। তবে মিউনিখের আগে ‘শনিবার বিকেল’ দেখানো হবে লন্ডনেও। বাগরি ফাউন্ডেশনের লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে (এলআইএফএফ) ২৫শে জুন লন্ডনের বার্বিকান আর্ট সেন্টারে এবং ২৭ শে জুন জেনেসিস সিনেমা হলে ছবিটির প্রদর্শনী হবে।

এছাড়া একই উৎসবে প্রদর্শনী হবে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ইতি, তোমারই ঢাকা’।

শেয়ার করুন