উৎসব মানেই মেহজাবিনের নাটক

ছোট পর্দার নিয়মিত অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। গত দুই বছরে নিজেকে ভেঙে চুরে একেবারে বদলে ফেলেছেন মেহজাবিন। এখন তিনি অভিনয়ে আরো অনেক পরিণত। প্রতিটি চরিত্রকেই বাস্তব রূপেই ফুটিয়ে তুলছেন তিনি। তাই বর্তমানে ভিন্নধর্মী চরিত্রের জন্য পরিচালকদের ভাবনায় আছেন মেহজাবিন।

দর্শকরাও গ্রহণ করছেন বদলে যাওয়া মেহজাবিনকে। এর প্রমাণ পাওয়া গেছে গেল ঈদেও। নিজের অভিনয়ের ম্যাজিক এই ঈদেও দর্শকদের মাঝে ছড়িয়েছেন তিনি। আফরান নিশো, অপূর্ব, তৌসিফ, জোভানদের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে ব্যাপক সফলতাও পাচ্ছেন তিনি।

ঈদে এবার উল্লেখযোগ্য সংখ্যক নাটকে অভিনয় করেছেন মেহজাবিন। এর মধ্যে সাজ্জাদ সুমনের ‘ভাইয়া’ নাটকটির কথা না বললেই নয়। এই প্রথম এখানে আফরান নিশোর বোনের চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন। গ্রামে ইভটিজিংয়ের শিকার এক তরুণীর ভূমিকায় অনবদ্য অভিনয় করেছেন তিনি। অন্যদিকে মহিদুল মহিম ‘মনবদল’ নাটকে মেহজাবিনকে দেখা গেছে সব সময় পান চিবুতে থাকা এক স্ত্রীর ভূমিকায়। বি ইউ শুভর পরিচালনায় অপূর্বর বিপরীতে ঈদে ‘মেঘের বাড়ি যাবো’ নাটকে অভিনয় করেছেন মেহজাবিন। এখানে তাকে আবিষ্কার করা গেছে অফিসগামী এক কালো মেয়ের ভূমিকায়, যে কিনা জীবন যুদ্ধে কখনো পিছিয়ে পড়ে না। আর কাজল আরেফিন অমি পরিচালিত ‘টম এন্ড জেরি-২’ নাটকে দেখা গেছে আফরান নিশোর সঙ্গে সব সময় তর্ক-বিতর্ক-ঝগড়ায় মেতে থাকা এক গায়িকার ভূমিকায়। এর বাইরে মিজানুর রহমান আরিয়ানের ‘২২শে এপ্রিল’, ‘শেষটা সুন্দর’ ও ‘প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা’, নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘পারফেক্ট হাজবেন্ড’, ইমরুল রাফাতের ‘আমার বউ’ ও ‘বিয়াইনসাব’, মাহমুদুর রহমান হিমির ‘টেস্ট রিপোর্ট’, কাজল আরেফিন অমির ‘মুঠোফোন’সহ বেশ কিছু নাটকে মেহজাবিন নিজের অনবদ্য অভিনয়ের মাধ্যমে প্রশংসিত হয়েছেন।

এদিকে রোজার ঈদ শেষ না হতে না হতেই এরইমধ্যে মেহজাবিন ব্যস্ত হয়ে পড়েছেন কোরবানি ঈদের নাটকের কাজ নিয়ে। টানা শুটিংয়ে অংশ নিচ্ছেন তিনি। হাতে আছে অগণিত নাটকের স্ক্রিপ্ট। তবে এখান থেকে বুঝে শুনে পছন্দসই নাটকগুলোতেই কেবল অভিনয় করবেন বলে জানিয়েছেন ভার্সেটাইল এই অভিনেত্রী।

এ বিষয়ে মেহজাবিন বলেন, নাটকের গল্প ও চরিত্র আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। সেটা যদি শতভাগ মনে হয় তবেই আমি সেই নাটক কিংবা টেলিছবিতে কাজ করি। মানের সঙ্গে আপোষ করতে চাই না। আর আমি এই নীতিতেই সামনের পথটাও এগুতে চাই। দর্শকদের আরো ভালো ভালো নাটক উপহার দিতে চাই।

শেয়ার করুন