আজাদ মিয়া হত্যা: আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

সুনামগঞ্জে “হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও” আন্দোলন সদর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আজাদ মিয়া হত্যাকান্ডে আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৬ জুন) দুপুরে আলফাত উদ্দিন স্কয়ারে এই দাবিতে মানববন্ধন করেছে “হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও” আন্দোলন সদর উপজেলা কমিটি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সদর উপজেলার বিভিন্ন পর্যায়ের শতাধিক মানুষ।

আরো পড়ুন : গায়ে হলুদে কাঁদলেন অভিনেত্রী নুসরাত

সদর উপজেলা কমিটির আহ্বায়ক চন্দন রায়ের সভাপতিত্বে ও সদস্য সচিব শহীদনুর আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক এমরানুল হক চৌধুরী, একে কুদরত পাশা, মোল্লাপাড়া ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক আল আমীন, সদস্য সাবেক ইউপি সদস্য হাবিবুর রহমান, নিহত আজাদের ছোট ভাই আফরোজ রায়হান প্রমূখ।

এসময় বক্তাগন বলেন, ১৪ মার্চ রাতে দুর্বুত্তদের হামলায় গুরুতর আহত হন আজাদ মিয়া। এর তিন দিন পর ১৮ মার্চ
সিলেট এমএজি ওসমানী মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান তিনি। আজাদ মিয়া হত্যাকান্ডের ৩ মাস পার হলেও মামলায় এজহারভুক্ত মূল আসামীরা এখনও ধরা ছোঁয়ার বাহিরে।

মামলার অন্যতম আসামি মোল্লাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হক ১ মাসের জামিন নিয়েছেন মহামান্য হাইকোর্ট
থেকে। বাকি আসামীরা এখনও আত্মগোপনে রয়েছে। আজাদ মিয়ার খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছেন নিহত আজাদের পরিবার ও বিভিন্ন হাওর আন্দোলনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, আজাদ হত্যাকান্ডে ১৮ মার্চ ৪ জনের নাম উল্লেখ্য করে ১২ জনকে আসামী করে সদর থানায় মামলা দায়ের করেন আজাদের বড় ভাই আজিজ মিয়া। পুলিশ ঐদিন এজহারভুক্ত আসামী উকিল আলীকে গ্রেফতার করে। পরে এই ঘটনায় হামলায় জরিত থাকার অভিযোগে শহরের আরফিন নগর এলাকার মাহবুব, শ্রাবনকে গ্রেফতার করে পুলিশ। এই মামলায় এজহারভুক্ত আসামী পাভেল মিয়া ও রিপন মিয়া এখনও পলাতক রয়েছে।