সততার সাথে দায়িত্ব পালন করুন : বিভাগীয় কমিশনার

কুমিল্লা জেলার আদর্শ সদর ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করাচ্ছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

চট্টগ্রাম বিভাগের কুমিল্লা জেলার দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান
চট্টগ্রাম বিভাগের অধীন কুমিল্লা জেলার আদর্শ সদর ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

রোববার (১৬ জুন) বেলা ১২ টায় আয়োজিত শপথ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২ জন চেয়ারম্যান ও ৪ জন ভাইস চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো: নুরুল আলম নিজামী, বিভাগীয় কমিশনার অফিসের উপ-পরিচালক (স্থানীয় সরকার) শ্রাবস্তী রায়, উপ-পরিচালক নুসরাত সুলতানা, কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী আশরাফুল করিম ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কিয়াম উদ্দিন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগন তাদের নিজের অনুভূতি প্রকাশ করেন। শপথ গ্রহণ শেষে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের হাতে ফুল তুলে দিয়ে স্বাগত জানান বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

শপথ নেয়া চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা হলেন- কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আমিনুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো: তারিকুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা বেগম এবং কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান গোলাম সারওয়ার, ভাইস চেয়ারম্যান মো: আবদুল হাই বাবলু ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার।

শপথ গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর উপজেলা পরিষদের কার্যক্রম আরো দৃশ্যমান করতে পুরুষদের পাশাপাশি নারীদেরকেও সম্পৃক্ত করে সামাজিক মর্যাদা দিয়েছেন। যারা শপথ গ্রহণ করেছেন তারা দায়িত্ব অনুযায়ী পদ-পদবী নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রী, সচিব, বিভাগীয় কমিশনার ও ডিসিসহ বিভিন্ন দপ্তর প্রধানদের কাছে যেকোন বিষয়ে চিঠি লিখলে তা হবে বৈধ। শপথ নেয়ার আগে তা করলে হবে অবৈধ। শপথ নেয়ার পর আপনারা বৈধতা পেলেন এবং সরকার, রাষ্ট্র ও জনগনের কাছে অঙ্গীকারাবদ্ধ। শপথ গ্রহণের পর যে দায়িত্ব কাধে নিয়েছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গিকার বাস্তবায়নের পালা শুরু হলো।

শপথ গ্রহণের পর বৈধভাবে দায়িত্ব পালনের জন্য সরকারের কাছ থেকে সার্টিফিকেট অর্জন করলেন। প্রত্যেক উপজেলা পরিষদের চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করলে স্থানীয় সরকার ব্যবস্থা আরো কার্যকর হবে।

জনগণের ভোটে আপনারা নির্বাচিত হয়েছেন। জনগনের কাঙ্খিত সেবা নিশ্চিত করতে হবে। সরকারের দেয়া আমানত যাতে খেয়ানত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। উপজেলা নির্বাহী অফিসারদের সাথে সমন্বয় রেখে সরকারি সেবা জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দিয়ে জনপ্রিয়তা অর্জন করতে হবে। তাহলে আপনারা ভবিষ্যতে আরো অনেক দূর এগিয়ে যাবেন। কোন ধরনের অপরাধ ও দুর্নীতিতে জড়ানো যাবে না। শপথের যাতে বরখেলাপ না হয় সেদিকে নজর রাখতে হবে। আমরা সকলে মিলে প্রধানমন্ত্রীর উন্নয়নের মহাসড়কে সামিল হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মান সম্ভব হবে।

শেয়ার করুন