টেকনাফে ইয়াবা কারবারী হাজী করিম ইয়াবাসহ আটক

ইয়াবা কারবারী হাজী করিম

কক্সবাজার: টেকনাফে বাড়িতে অভিযান চালিয়ে ১০ হাজার ইয়াবাসহ এক হোয়াইট কালার মাদক কারবারীকে আটক করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। এসময় উদ্ধার করা হয়েছে ১০ হাজার ইয়াবা।

আটক ব্যক্তি পৌরসভার কুলাল পাড়া এলাকার হাজী সব্বিরের ছেলে হাজী আব্দুল করিম বলে নিশ্চিত করেছেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক সৌমেন মন্ডল।

ডিএনসি টেকনাফ সার্কেল সূত্রে জানা গেছে, সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ৭টা নাগাদ পৌরসভা কুলাল পাড়া (৯নং ওয়ার্ড) এলাকায় হাজী করিম উল্লাহর বসত ঘরে অভিযান পরিচালনা করে বাড়ীর গ্রাউন্ড ফ্লোরের একটি রুম থেকে লুকানো অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। এসময় বাড়ির মালিক করিম উল্লাহকে (৪৫) ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে।

তিনি আরো জানান, ধৃত মাদক ব্যবসায়ীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। ডিএনসি টেকনাফ সার্কেলের উপ-পরিদর্শক শেখ আবুল কাসেম বাদী হয়ে এই সংক্রান্ত ঘটনায় সংশ্লিষ্ট আইনে নিয়মিত মামলার প্রক্রিয়া চলছে।

অপরদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, আটক হাজী করিমের ছোট ভাই আমান উল্লাহ শুরুর দিকে মাদক কারবারে জড়িয়ে পড়ে আটক ও হয়েছিলো।করিম দীর্ঘকাল আগে প্রবাস থেকে ফিরে এসে রহস্যাবৃত্ত কায়দায় চলাফেরা করতেন। স্থানীয় সূত্রে জানা গেছে, গেত বছর ইয়াবাসহ আটক একই এলাকার এক মাদক কারবারী ও অপর এক মুদির দোকানের আড়ালে ইয়াবা কারবারীসহ এরা ৩ জনের একটি শক্তিশালী মাদক সিন্ডিকেট রয়েছে।