ভুয়া সাংবাদিক আটকের পর মুচলেকায় মুক্ত সীতাকুণ্ডে

নিয়ামুল হোসেন লিটন

সীতাকুণ্ড : নিয়ামুল হোসেন লিটন নামে এক ভুয়া সাংবাদিক আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে উপজেলা প্রশাসন। আটক ব্যক্তি উপজেলার ভাটিয়ারী এলাকার জনৈক মজিবুর রহমানের পুত্র। সে কলকাতার তারা টিভির সাংবাদিক বলে পরিচয় দিয়েছিল। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে বসিয়ে সীতাকুণ্ড প্রেসক্লাবের কর্মকর্তাদের খবর দেয়া হয়। প্রেস ক্লাবের সভাপতি সেকান্দর হোসেন ও সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তীসহ সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসে এসে তার সাথে কথা বলে জানা গেলো তিনি ভারতের যে তারা টিভির পরিচয় দিয়েছিল তা সঠিক নয়।

আরো পড়ুন : চলন্ত বাসচাপায় চট্টগ্রামে নারী নিহত

পরে প্রেসক্লাবের কর্মকর্তারা কলকাতার তারা টিভির দীপংকর নাগের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান বাংলাদেশের চট্টগ্রামে একমাত্র নিরুপম দাশগুপ্ত নামে একজন তাদের প্রতিনিধি আছেন। এসময় সে উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় এবং স্থানীয় সাংবাদিকদের কাছে স্বীকার করে বলেন, ঢাকার নবাব নামের এক সাংবাদিক তাকে টাকার বিনিময়ে তারা টিভির বিশেষ প্রতিনিধি হিসাবে পরিচয়পত্র দেয়।

আরো পড়ুন : রাজধানীতে অবৈধ যানবাহন প্রবেশ নিষিদ্ধ : ওবায়দুল কাদের

এক পর্যায়ে নিয়ামুল হোসেন লিটন প্রশাসনসহ সকল সাংবাদিকদের কাছে ক্ষমা চেয়ে এবং উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়ের কাছে মুচলেখা দিয়ে আর কখনও সাংবাদিক পরিচয় দিবেনা মর্মে ছাড়া পান।