চট্টগ্রামের প্রবর্তক মোড় হবে ‘আইয়ুব বাচ্চু চত্বর’

চট্টগ্রাম : দেশের জনপ্রিয় ব্র্যান্ড তারকা প্রয়াত কিংবদন্তী ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। তাঁর চলে যাওয়ার পরেও সঙ্গীত তারকার প্রতি ভক্তদের ভালোবাসা এতটুকু ঘাটতি নেই। সময়ে সময়ে প্রকাশ পেয়েছে। তার ব্যান্ড ‘এলআরবি’ থেকে যেই গানগুলো প্রকাশ হয়েছে তার আজও শ্রোতাদের পছন্দের তালিকায় অন্যতম।

তার জনপ্রিয় গান ‘রুপালি গিটার’। এবার এই শিরোনামে হতে যাচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর। চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়কে ঘোষণা করা হবে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে। এমনটাই জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আইয়ুব বাচ্চুর জানাজায় অংশ নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার অংশ হিসেবে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা হবে।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হচ্ছে আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার।

শেয়ার করুন