ডিআইজি মিজানের বিরুদ্ধে আইন অনুযায়ি শাস্তির ব্যবস্থা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশের উপ মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে আইন অনুযায়ি শাস্তির ব্যবস্থা হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। জনৈক দুদক কর্মকর্তাকে “ঘুষ দেওয়ার কথা” ফাঁস করে নতুন করে আলোচনায় আসেন ডিআইজি মিজানুর রহমান।

তিনি বলেন, আপনারাতাে সবই দেখেছেন, ডিআইজি মিজান সে অলরেডি সাসপেন্ড হয়েছে, ওএসডি হয়ে পড়ে রয়েছে। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে। মঙ্গলবার (১৮ জুন) স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ ও সংস্থাসমূহের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথাগুলো বলেন।

সাসপেন্ড হওয়ার চার মাস পর কার সম্পদের অনুসন্ধানে নামেন দুদক। এক হাতঘুরে অনুসন্ধানের দায়িত্বপান কমিশনের পরিচালক খন্দতার এনামুল বাছির। সে অনুসন্ধান চলার মধ্যেই ডিআইজি মিজান দাবি করেন কার কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ দাবি করেন বাছির। ঘুষের পক্ষে তাদের কথোপোকথনের অডিও ক্লিপ টেলিভিশনকে দেন তিনি।

ডিআইজি মিজান বলেন, দুদক পরিচালক যে একজন দুর্নীতিগ্রস্ত তা প্রমাণ করতে, তাকে ফাঁসানোর জন্যে করেছি এবং নিজের সেইফটির জন্যে করেছি। অভিযোগ উঠার পর তদন্ত কমিটি গঠনের পাশাপাশি বাছিরকে সাময়িক বরখাস্ত করে দুদক।

শেয়ার করুন