ছাত্রছাত্রীদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে

বক্তব্য রাখছেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, যে শিক্ষা আত্মাকে বলিষ্ট করে না, দৃষ্টিকে প্রসারিত করে না, সেই শিক্ষা আদৌ শিক্ষা নয়। তাই বর্তমান প্রজন্মের ছাত্রছাত্রীদেরকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে যাতে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে স্বনির্ভর দেশ ও শিক্ষিত জাতি গঠনে
ছাত্রছাত্রীরা ভূমিকা রাখতে পারে।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ইউআরজিসি বাংলাদেশ চ্যাপ্টার আয়োজিত ১০ দিনব্যাপী মাদক বিরোধী ক্যাম্পেইন
এবং সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপণী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

৩৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)’র সহসভাপতি ডা. শেখ শফিউল আজম, প্রধান বক্তা ছিলেন আন্তর্জাতিক মানবাধিকাবার সংস্থার গ্লোবাল অ্যাম্বাসেডর মতিউর রহমান সৌরভ।

বিশেষ অতিথি ছিলেন বি.আর.বি’র ডি.জি.এম মো: শাহজাহান আলী, মানবাধিকার ফাউন্ডেশনের চট্টগ্রামের কার্যকরী সভাপতি আলহাজ্ব লায়ন মোহাম্মদ আলমগীর ও অতিথি শিক্ষানুরারগী মো. আবুল কাসেম, অধ্যক্ষ জয়নাল আবেদীন, মো. শাহাব উদ্দিন, আবদুল ওয়াহাব, মো. নুরে আলমগীর চৌধুরী, চেয়ারম্যান এম এম আবেদ সাইফুল কালাম, সমাজ সেবক মোহাম্মদ হোসেন, হারুনুর রশিদ দিদার, মো. নুরুন্নবী মিয়া, নুরুর হায়দার কচি, আবু শাহাদাত চৌধুরী শিপন, মাসুম বিল্লা, ইসলাম কবিরাজ, শারমিন আকতার।

বক্তব্য রাখেন মো. জসিম উদ্দিন চৌধুরী, সৈয়দা শাহানা আরা বেগম, নাহিদ মুরাদ মুন্না, সামশুদ্দিন রুবেল, ডা. মীর হোসেন মাসুম, ডা. মো. আয়াজ, অধ্যক্ষ মো. নুরুন্নবী, নুর জামাল চৌধুরী, মিজানুর রহমান, স্বাধীন বর্মন, জেসমিন আকতার ও আলোকচিত্রি যদু দাশ প্রমুখ।

শেয়ার করুন