সীতাকুণ্ডের ভুয়া সাংবাদিক শ্রীঘরে

সাংবাদিক নুরুল কবির শাহ

চট্টগ্রাম: গাড়ী তুলে দিয়ে পুলিশকে হত্যার চেষ্টা করার দায়ে সীতাকুণ্ডের ভুয়া সাংবাদিক নুরুল কবির শাহ ওরফে দুলালকে অবশেষে খুলশী থানা আটক করে শ্রীঘরে পাঠিয়েছে।

জানা যায়, গত শনিবার রাত ৮টায় খুলশী থানাধীন ঝাউতলা রেলক্রসিং এলাকায় প্রেস লেখা প্রাইভেট কারটির সন্দেহ হলে দায়িত্বরত সার্জেন্ট মাসুম মোল্লা গাড়ীটি থামায় এবং গাড়ীর কাগজপত্র দেখতে চায়। এতে দুলাল ক্ষিপ্ত হয়ে তার গাড়ীটি সার্জেন্ট মাসুমের বাম পায়ের উপর তুলে দিয়ে দ্রুত সটকে পড়ার চেষ্টা করে। কিন্তু সার্জেন্ট মাসুম এক পথচারীর মোটর সাইকেল নিয়ে তার গাড়ীর পিছনে ধাওয়া করে ওয়ার্লেস মোড় সংলগ্ন আমবাগান রোডে তাকে আটক করতে সক্ষম হয়। তবে গাড়ীতে থাকা অন্যরা পালিয়ে যায়।

পরে পুলিশ হত্যার চেষ্টা করায় দায়ে তাকে আদালতে প্রেরণ করলে আদালত শ্রীঘরে পাঠায়। ইতিপূর্বে সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে সীতাকুণ্ড উপজেলার অনেক লোকের কাছে চাঁদাবাজি ও হয়রানি করার কারণে এলাকায় সে যেতে পারে না।

তার বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় চাঁদাবাজি মামলাসহ হত্যার চেষ্টা মামলা আছে। এ ব্যাপারে খুলশী থানার অফিসার ইনচার্জ প্রনব চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুলাল নিজেকে অপরাধ বিচিত্রার সাংবাদিক পরিচয় দেয়। তবে দুলাল সীতাকুণ্ড থানার এজাহার ভূক্ত মামলার আসামী।