‘বন্দুকযুদ্ধে’ ৩ মানবপাচারকারী নিহত টেকনাফে


টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ জন মানবপাচারকারী নিহত হন। মঙ্গলবার ভোররাতে (২৫ জুন) টেকনাফ উপজেলার মহেশখালিয়াপাড়া নৌঘাটে এ ঘটনা ঘটে। রোহিঙ্গাদের সাগরপথে মালয়েশিয়ায় পাচার কাজে নিহতরা সবাই জড়িত বলে জানা যায়।

ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। ‘বন্দুকযুদ্ধে’র ঘটনায় পুলিশের ৩ জন সদস্য আহত হন।

নিহতরা হলেন- টেকনাফ উপজেলার নয়াপাড়াস্থ গোলাপাড়া এলাকার আব্দু শুক্কুরের ছেলে কুরবান আলী (৩০), টেকনাফ পৌরসভার কে কে পাড়া এলাকার আলী হোসেনের ছেলে আব্দুল কাদের (২৫) ও একই এলাকার সুলতান আহমদের ছেলে আব্দুর রহমান (৩০)।

পুলিশের যে ৩ জন সদস্য আহত হন তারা হলেন- টেকনাফ থানার পুলিশের সহকারী উপ পরদির্শক (এএসআই) সায়েফ, কনস্টেবল মং এবং মো. শুককুর। আহতদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান পুলিশ।

জানা যায়, মঙ্গলবার (২৫ জুন) ভোর রাতে রোহিঙ্গা পাচার মামলার আসামীদের ধরতে টেকনাফ উপজেলার মহেশখালিয়াপাড়া নৌঘাটে পৌঁছলে আগে থেকে অবস্থানরত অস্ত্রধারী মানবপাচারকারী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

এ সময় মানবপাচারকারীরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ ৩টি এলজি (আগ্নেয়াস্ত্র), ১৫ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ ও ২০টি কার্তুজের খোসা উদ্ধার করে।

এসময় ৩ জন মানবপাচারকারীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।