চট্টগ্রাম জেলা পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের মানববন্ধন

চট্টগ্রাম জেলা পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের উদ্দোগে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন এর একাংশ।
ছবি : দৈনিক নয়াবাংলা

চট্টগ্রাম জেলা পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের উদ্দোগে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন মঙ্গলবার (০২জুলাই) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে চট্টগ্রাম জেলার সকল পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও হাটহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী বেলাল আহমদ খান।

ফটিকছড়ি পৌরসভার ইউনিট কমিটির সভাপতি জমির উদ্দিন, চট্টগ্রাম জেলার সাংগঠনিক সম্পাদক মো. নিজাম উদ্দিন, চন্দনাইশ পৌরসভার সচিব নজরুল ইসলাম সহ প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় নির্বাহী কমিটির আহবানে চট্টগ্রাম জেলার সকল পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এতে যোগ দেন।

মানববন্ধন ও অবস্থান কর্মসূচীতে বক্তারা বলেন, দেশের বিভিন্ন পৌরসভা কর্মকর্তা-কর্মচারীগনের ২ মাস হতে ৫৮ মাস পর্যন্ত বেতন-ভাতা বকেয়া থাকায় তারা মানবেতর জীবন যাপন করছে।

পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগন চাকুরী শেষে অবসরে গেলে অবসরকালীন ভাতা না পেয়ে অসহায় হয়ে পড়েন। পৌরসভার আর্থিক অস্বচ্ছলতার কারনে পৌরসভার পক্ষ থেকে তাদের বেতন-ভাতা ও অবসরকালীন ভাতা পরিশোধ করা সম্ভব হচ্ছে না।

সে কারণে সরকারি কোষাগার হতে শতভাগ বেতন-ভাতা ও পেনশন প্রাপ্তির জন্য পৌরসভা সার্ভিস এসোসিয়েশন দীর্ঘদিন যাবৎ অহিংস কর্মসূচী পালন করে আসছে।

এসব বিবেচনা করে অবিলম্বে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের এক দফা দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান বক্তারা।

শেয়ার করুন