প্রধান শিক্ষককে বদলী
ছাত্রীকে যৌনহেনস্থা : নাইক্ষ্যংছড়ির সেই শিক্ষক বরখাস্ত

শিক্ষক মুজিবুল হক সাময়িক বরখাস্ত

শামীম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : জেলার ঘুমধুমে এক ছাত্রীকে যৌন হেনস্থার ছবি প্রকাশ হওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষক মুজিবুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে বদলী করা হয়েছে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুল হককে।

বৃহস্পতিবার (৪জুলাই) জেলা সমন্বয় সভাশেষে বদলীর বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: তবিবুর রহমান।

আরো পড়ুন : চসিক কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগে মামলা
আরেনা পড়ুন : চট্টগ্রামে গণধর্ষণের শিকার কিশোরী চমেক হাসপাতালে

অভিযোগ সূত্রে জানা যায়, তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুজিবুল হক নিজ বিদ্যালয়ের এক ছাত্রীর সাথে স্কুল কক্ষ ও নির্জন এলাকায় অন্তরঙ্গ অবস্থায় ছবি ধারণ করে। প্রায় ৫বছর পূর্বে তোলা এসব ছবি সম্প্রতি গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এই ঘটনায় সচেতন মানুষের মাঝে তোলপাড় শুরু হয়।

এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষা অফিসার কামাল হোসেন বলেন- ছাত্রীর সাথে ছবি প্রকাশ হওয়ায় ঘটনায় সহকারী শিক্ষক মুজিবুল হক দোষী প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত ও একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুল হককে ঈদগড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলী করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষককে সাসপেন্ড করায় অভিভাবক ও এলাকাবাসী সন্তুষ্টি প্রকাশ করেছেন। নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বির্তকিত শিক্ষকদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানিয়েছেন।