সীতাকুণ্ডে ইপসার মাইক্রোফাইন্যান্স অফিসে দুর্ধর্ষ চুরি

সীতাকুণ্ড ইপসার মাইক্রোফাইনেন্স অফিসে দুর্ধর্ষ চুরির পর তছনছ হয়ে আছে অফিসের গুরোত্বপূর্ণ দলিলপত্রাদি।

সীতাকুণ্ডে ইপসার মাইক্রোফাইন্যান্স অফিসের টিনের চাল কেটে অফিসের লেপটপ, কম্পিউটার ও নগদ অর্থ চুরি করে নিয়ে গেছে একটি দুর্ধর্ষ চোরচক্র।

রোববার (৭ জুলাই) দিবাগত রাতের কোন এক সময় সীতাকুণ্ডের ৪নং মুরাদপুর ইউনিয়নে ইপসার এইচআরডিসি সীতাকুণ্ডে ক্যাম্পাসে দুর্ধর্ষ এই চুরির ঘটনা ঘটে।

আরো পড়ুন : হিজাব পরার জন্য কুইবেকে মালালা ইউসুফজাই চাকরি হারাচ্ছেন
আরো পড়ুন : গাজীপুরে একখন্ড চট্টগ্রাম

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সীতাকুণ্ডে এ যাবৎকালের সবচেয়ে দুর্ধর্ষ চুরির ঘটনা এটি। স্থায়ীত্বশীল সমাজ উন্নয়ন সংস্থা ইয়ং পাওয়ার ইন সোস্যাল একশন-ইপসার পরিচালিত এইচআরডিসি সীতাকুণ্ডে ক্যাম্পাসে অবস্থিত থেরাপি সেন্টারের পাশে রয়েছে প্রতিষ্ঠান ইপসার মাইক্রোফাইন্যান্স অফিস। ভোররাতে একটি চোর চক্র সেখানে প্রবেশ করে। টিনের চাল কেটে অফিসে রক্ষিত নগদ অর্থ ও ঋণদানকারী প্রতিষ্ঠানের মুল্যবান তথ্য সংরক্ষণ করে রাখা কম্পিউটার ও ল্যাপটপ নিয়ে লোপাট হয় চোরচক্রটি।

চোরেরা টিন কাটারপর এভাবেই অফিসের চালের একটি অংশ ফাঁকা হয়ে থাকে।

ইপসার মাইক্রোফাইনেন্স সীতাকুণ্ডে এরিয়া ম্যানেজার মোঃ দিদারুল ইসলাম বলেন, এটি একটি দুর্ধর্ষ চুরি আমি মনে করি। সীতাকুণ্ডে বিভিন্ন স্কুলে যে চোরচক্রটি চুরি করছে সেই চক্রটিই আমাদের এখানে চুরি করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। এ ব্যাপারে (৮ জুলাই) সকালেই সীতাকুণ্ডে মডেল থানায় একটি মামলা দায়ের করেছি। দ্রুত চুরিকৃত জিনিসপত্র উদ্ধারের ব্যাপারে পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

দুর্ধর্ষ  চুরির  ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ইপসার প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান। তিনি দ্রুত চুরিকৃত অর্থ ও জিনিসপত্র উদ্ধারে স্থানীয় সীতাকুণ্ডে পুলিশ প্রশাসনকে আইনগত ব্যবস্থা গ্রহণে জোরদাবী জানান।