বিদ্যালয়ের শ্রেণী কক্ষে পাহাড়ের পানি ঠেকাতে রিটেইনিং ওয়াল নির্মাণের দাবী

পাহাড় থেকে নেমে আসা পানি রিটেইনিং দেয়াল বেয়ে চট্টগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ের নীচতলার শ্রেণী কক্ষে ঢুকে পড়ে।

চট্টগ্রাম : টানা বর্ষণে সরকারী হাজী মুহাম্মদ মহসীন কলেজ সংলগ্ন পাহাড় থেকে নেমে আসা পানি পুরনো ও ঝুঁকির্পূণ রিটেইনিং দেয়াল বেয়ে চট্টগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ের নীচতলার শ্রেণী কক্ষে ঢুকছে। ফলে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হয়। শ্রেণি কক্ষে পানি প্রবেশ ঠেকাতে একটি রিটেইনিং ওয়াল নির্মাণের দাবী জানানো হয়। এব্যাপারে জেলা প্রশাসক বরাবরে আবেদন করা হবে। বিদ্যালয়ের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

আরো পড়ুন : পানি থৈ থৈ চট্টগ্রামে ভাসছে বিন্দু বিন্দু সুখ-দুঃখ
আরো পড়ুন : শিশু ধর্ষকের শাস্তি জুতাপেটা! ভিডিও ভাইরাল

গত কয়েক দিনের বৃষ্টিপাতের কারণে পাহাড়ের পানি বিদ্যালয়ের একাডেমিক ভবন-১, প্রধান শিক্ষকের কার্যালয়ের নীচ তলার শ্রেণী কক্ষ গুলোতে প্রবেশ করে। এতে করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়তে হয়। পাশাপাশি নীচ তলার শ্রেণী কক্ষে বৃষ্টির পানি জমে থাকায় শিক্ষার্থীদের ক্লাস করানো সম্ভব হয়না।

বিদ্যালয়ের শ্রেণি কক্ষে পানি প্রবেশ ঠেকাতে সরকারীভাবে একটি রিটেইনিং দেয়াল পুনঃনির্মাণ ও পানি নিষ্কাশন ড্রেন নির্মাণের জন্য জেলা প্রশাসক বরাবরে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ উপলক্ষে সোমবার (৮ জুলাই) বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে এক জরুরী সভা প্রধান শিক্ষক মোহাম্মদ আবু ইউছুফের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয়ের প্রাত:শাখার সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ শহিদুল্লাহসহ অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন