এসডিজি অর্জনে ইপসা 'র মতবিনিময়:
ইপসার ৩৪ বছরের কার্যক্রমের পাশে দিদারুল আলম এমপি

স্থায়ীত্বশীল উন্নয়ন লক্ষ্য ( এসডিজি) অর্জনে ইপসা ‘র উদ্যোগ ও পরিকল্পনা বিষয়ক মতবিনিময় সভা।

ইপসার দীর্ঘ ৩৪ বছরের ব্যাপকতর কার্যক্রম পরিচালনায় প্রশংসা করেছেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও (চট্টগ্রাম-৪,সীতাকুণ্ড আংশিক আকবরশাহ,পাহাড়তলী)-এর সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম। এসময় তিনি ইপসার সার্বিক কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা করার ঘোষণা প্রদান করেন । পাশাপাশি উৎপাদন মুখী কর্মকাণ্ড ও শিক্ষার উপর কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

শনিবার (২০ জুলাই) স্থায়ীত্বশীল উন্নয়ন লক্ষ্য ( এসডিজি) অর্জনে ইপসা ‘র উদ্যোগ ও পরিকল্পনা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত ঘোষণা প্রধান করেন।

আরো পড়ুন : মাদক নিরাময় কেন্দ্রে মাদকাসক্তকে হত্যার অভিযোগ
আরো পড়ুন : বাড়ছে ডেঙ্গু রোগী

সীতাকুণ্ড মুরাদপুর ইপসা এইচআরডিসি ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইপসার প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমান। 

ইপসার পরিচালক ( অর্থ) পলাশ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়।

আলোচকবৃন্দের মধ্যে ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ইসহাক, বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর,বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদী গ্রুপের পরিচালক জসিম উদ্দিন, ইপসার পরিচালক( সামাজিক উন্নয়ন) মাহবুবুর রহমান, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি এম সেকান্দার হোসাইন,ইপসার উর্ধতন কর্মকর্তা ভাষ্কর ভট্টাচার্য প্রমুখ।

শুরুতে ইপসার ৩৪ বছরের কর্মকাণ্ড ও সীতাকুণ্ড সংসদীয় অঞ্চলের কাজের সার্বিক কর্মকাণ্ড প্রেজেন্টেশন এর মাধ্যমে বিস্তারিত আলোকপাত করেন ইপসার উপ-পরিচালক ( সামাজিক উন্নয়ন) নাসিম বানু শ্যামলী।

সভাপতি বক্তব্যে  ইপসার প্রধান নির্বাহী মোঃআরিফুর রহমান বলেন, সরকার তথা প্রশাসনের সাথে ইপসা সমন্বিত ভাবে কাজ করছে, এই কাজগুলো সরকারেরই কাজের অংশ, ১ লক্ষ টাকার বাজেট দিয়ে ৩০ বছর আগে ইপসা যে কার্যক্রম শুরু করেছিল বর্তমানে ইপসার উন্নয়ন বাজেট ৩৫৩ কোটি টাকা, ভবিষ্যতে ইনশাআল্লাহ এই উন্নয়ন বাজেট অনেক ব্যাপকতর রূপ লাভ করবে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইপসার পরিচালক ( অর্থনৈতিক উন্নয়ন) মঞ্জুর মোর্শেদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ নেতা জালাল আহমেদ,সীতাকুণ্ড প্রেস ক্লাব সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী, ইপসার কার্য নির্বাহী পরিষদ ও সাধারণ পরিষদের সদস্যবৃন্দ, সীতাকুণ্ড সংসদীয় এলাকায় কর্মরত ইপসার বিভিন্ন প্রজেক্টের প্রতিনিধিবৃন্দ।

শেয়ার করুন