সীতাকুণ্ডে চাঁদাবাজীর বিরুদ্ধে অটো-টেম্পো চালকদের সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সীতাকুণ্ডে থানা অটো- টেম্পো চালক ও সহকারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আলিম উল্লাহ মিঠু।

চট্টগ্রাম : সীতাকুণ্ড থানা অটো-টেম্পো চালক ও সহকারী ইউনিয়নের উদ্যোগে চাঁদাবাজীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২১ জুলাই) সকাল ১১টায় সীতাকুণ্ডে প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সীতাকুণ্ডে থানা অটো- টেম্পো চালক ও সহকারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আলিম উল্লাহ মিঠু।

আরো পড়ুন : মিন্নির জামিন আবেদন না মঞ্জুর
আরো পড়ুন : ছেলেধরা সন্দেহে অভিভাবককে গণপিটুনি, ৫শ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সংবাদ সম্মেলনে চাঁদাবাজদের একটি তালিকা ঘোষণা করা হয়। তালিকায় রয়েছে, সীতাকুণ্ড-ব্রিকফিল্ড রোডে জয়নাল হাজারী, ব্রিক ফিল্ড-সীতাকুণ্ড নুর সোলেমান, ছোটদারোগারহাট-হাটহাজারী রোডে জব্বর ও মহিউদ্দিন, শেখেরহাট-সীতাকুণ্ড রোডে মোঃ নবী, মিরেরহাট-সীতাকুণ্ড রোডে শামসু চৌকিদার, মুরাদপুর-সীতাকুণ্ড রোডে মসিউদোজ্জা, গুলিয়াখালী-সীতাকুণ্ড রোডে মোঃ আমিন, গুলিয়াখালী বিট-সীতাকুণ্ড রোডে রয়েছে সুমন ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সীতাকুণ্ড থানার বিভিন্ন সংযোগ সড়কে সরকার কর্তৃক বৈধ রেজিস্ট্রেশনকৃত সংগঠন থাকা সত্বেও বিগত ৪/৫ বছর যাবৎ সংযোগ সড়কগুলোর বিভিন্ন স্টপিজ গুলোতে কিছু কুচক্রিমহল অবৈধভাবে চালকদের থেকে দৈনিক বিভিন্ন হারে চাঁদা আদায় করে আসছে। যা চালকদের কোন কল্যাণে ব্যবহৃত হয় না। যদি চাঁদাবাজদের বিরুদ্ধে প্রতিবাদ করে ঐ চালককে লাইন থেকে বহিষ্কারসহ নানাভাবে তাদের উপর নির্যাতন চালায়। নির্যাতনের ভয়ে চালকরা প্রতিবাদ করার সাহস পায় না। এক প্রকার জিম্মি হয়ে তারা জীবিকা নির্বাহ করছে। চারশত অটো-টেম্পো রয়েছে সীতাকুণ্ডে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তারা বলেন, সীতাকুণ্ড থানা অটো- টেম্পো চালক ও সহকারী ইউনিয়নের অন্তর্ভুক্ত সকল অটো-টেম্পো চালক সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য পালন করে থাকে। আমাদের লক্ষ্য উদ্দেশ্যের মধ্যে রয়েছে, চালকের কল্যাণ তহবিল করা। একজজন চালক দুর্ঘটনার শিকার হলে তাকে আর্থিক সাহায্য প্রদান করা। চালকের বেকারত্ব দুর করা।একজন চালক মৃত্যু বরন করলে ঐ ব্যক্তির পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করা। চালককে দক্ষতা অর্জনে প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করা। চালক ও যাত্রীদের মধ্যে একতা সৃষ্টি করা। বৈধ লাইসেন্স বিহীন কোন চালখ গাড়ী চালাইতে পারবে না। সংগঠনের মাধ্যমে দলীয় যে কার্যক্রমে অংশ গ্রহণ করা। পাশাপাশি পুলিশ প্রশাসনকে সার্বিক সহযোগিতা করা।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন, অটো-টেম্পো চালক ও সহকারী ইউনিয়নের সভাপতি মোঃ মহিউদ্দিন।