ভূমিহীনকে আশ্রয় দিয়ে নিজেই ভিটেছাড়া!

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব পাঠ করেন দুলাল কান্তির মেয়ে

চট্টগ্রাম : স্বর্গীয় ব্রশ বাঁশী বৈষ্ণবের ছেলে কৃষ্ণ দাশ। তাদের কোন জায়গা সম্পত্তি ছিল না। আমাদের বাড়িতে এসে কান্নাকাটি করলে আমরা তাদের থাকার ব্যবস্থা করেছি। জায়গা দিয়েছি। সেটা অন্তত দেড় যুগ আগের কথা। এখন ওই সম্পত্তি আমাদের প্রয়োজন। জায়গা ছেড়ে দিতে বলি। এতে তারা রেগে যান। জায়গা ছাড়া তো দূরের কথা উল্টো থানা পুলিশের সহযোগিতায় দালান নির্মাণ করছেন। মিথ্যা মামলার ভয় দেখায়। আমরা অতি নিরুপায়_আপনাদের মাধ্যমে আইনশৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছি।

শনিবার (২০ জুলাই) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন মিরসরাইয়ের ভুক্তভোগী দুলাল কান্তি দাশ।

আরো পড়ুন : অজ্ঞান পার্টির আরো দুই সদস্য আটক চট্টগ্রামে
আরো পড়ুন : বিশ্ববিদ্যালয় শুধু শিক্ষাদান করে না, নতুন জ্ঞানও সৃষ্টি করে

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দুলাল কান্তি দাশের মেয়ে। তিনি বলেন, আমি আমার বাপ দাদার পৈত্রিক ভিটায় ওয়ারিশ সূত্রে দীর্ঘদিন যাবৎ পরিবার পরিজন নিয়ে দেশের প্রচলিত আইন কানুন মেনে বসবাস করে আসছি।

কৃ্ষ্ণ দাশের কোন জায়গা সম্পত্তি ছিল না। বিগত ১৫-১৮ বছর আগে আমাদের বাড়ীতে এসে কান্নাকাটি শুরু করলে মানবিক কারণে আমাদের ভিটা বাড়ীর একটি অংশে ঘর নির্মাণ করে বসবাসের সুযোগ দেই। এখন সম্পত্তি ছেড়ে দেওয়ার জন্য বললে তারা উল্টো আমাদের হয়রানির উদ্দেশে মীরসরাইয়ের ওসির ছত্রছাঁয়ায় ও যোগসাজশের মাধ্যমে আমাদের বসত ভিটা দখল করে দালান ঘর নির্মাণ করে।

এ সময় তাদের বাঁধা দিলেও মিথ্যা মামলার ভয়ভীতি দেখিয়ে আমাদের বসত ভিটায় তারা ঘর নির্মাণ করে। আমরা বার বার আইনের আশ্রয় নিয়েও প্রশাসনের কাছে ব্যর্থ হয়েছি। আমাদের সম্পত্তি রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন মন্ত্রণায়, ডিআইজি, সিএমপি পুলিশ, র‌্যাব এবং আইন প্রয়োগকারী সকল সংস্থার নিকট আমাদের ন্যায্য ভিটা বাড়ী ফিরে পাওয়ার জোর দাবী জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে দুলাল কান্তি দাসের ৩ ছেলে ১ মেয়ে ও স্ত্রী উপস্থিত ছিল।

শেয়ার করুন