মাছ চাষে বাংলাদেশের নাম এক নম্বরে থাকবে : দিদারুল আলম এমপি

মাছ চাষে বাংলাদেশের নাম এক নম্বরে থাকবে : দিদারুল আলম এমপি

চট্টগ্রাম : জেলার সীতাকুণ্ডে “মাছ চাষে গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ”এ শ্লোগানকে সামনে রেখে ও “মৎস্য সেক্টরের সমৃদ্ধি সুনীল অর্থনীতির অগ্রগতি” এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে সপ্তাহব্যাপি মৎস্য সপ্তাহের পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান শেষ হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে উপজেলা হল রুমে উপজেলা নিবার্হী কর্মকর্তা মিল্টন রায়ের সভাপতিত্বে মূল্যায়ন পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসি কল্যাণ ও কর্মসংসংস্থান মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপি। তিনি বলেন,‘মাছ চাষে বাংলাদেশের বর্তমান অবস্থান তৃতীয়। ২০২৩ এই অবস্থান এক নম্বরে হবে বলে আমি আশা প্রকাশ করছি।

আরো পড়ুন : ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ফ্ল্যাইওভারে
আরো পড়ুন : ফের বাড়ল স্বর্ণের দাম

জেলেদের উদ্দ্যোশে এমপি দিদার বলেন, আপনার সরকারের দেওয়া সাগরে বন্ধকালীন চাউল না নিয়ে ভুল করেছেন, সরকার কিভাবে নদীতে মাছ বাড়াবে সে গবেষণা করে করেই সাগরে জাল ফেলা বন্ধ করেছে। এই স্বিদান্ত আমি ও আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত না,মাছের উপর গবেষণাকারীদের সিদ্ধান্ত।’

কাজী ছাব্বির আহমদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাউদ্দিন সাবেরি, উপজেলা মৎস্য কর্তকর্তা মো.শামীম আহমদ, প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যানবৃন্দ যথাক্রমে সৈয়দপুর তাজুল ইসলাম নিজামী, মুরাদপুর জাহেদ হোসেন নিজামী বাবু ও বাঁশবাড়ীয়া শওকত আলী জাহাঙ্গীর।

বক্তব্য রাখেন, মৎস্যজীবি মুক্তিযোদ্ধা মো. রফিকুল ইসলাম, উপজেলা জলদাশ ফেডারেশনের সভাপতি প্রদীপ জলদাশ। অনুষ্ঠানে বিভিন্ন মৎস্যজীবিতে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। সবশেষে উপজেলা পরিষদ পুকুরে হাঁসের খেলা উপভোগ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।