জনপ্রশাসন পদক পেলেন চট্টগ্রামের ডিসি ইলিয়াস হোসেন

পদক নিচ্ছেন জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন। ছবি: পিআইডি

চট্টগ্রাম : পরিবেশ ও আর্থ সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখায় জনপ্রশাসন পদক পেয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন। মঙ্গলবার (২৩ জুলাই) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চট্টগ্রামের জেলা প্রশাসকের হাতে এ পদক তুলে দেন।

আরো পড়ুন : ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ফ্ল্যাইওভারে
আরো পড়ুন : ফের বাড়ল স্বর্ণের দাম

চট্টগ্রাম চিড়িয়াখানার অবকাঠামোগত উন্নয়ন, সংস্কার, সাধারণ ও অবহেলিত দু:স্থ শিক্ষার্থীদের জন্য প্রাণি বিষয়ক সচেতনতামূলক শিক্ষা কার্যক্রম, নতুন নতুন প্রাণি সংযোজন, সংরক্ষণ ও পর্যটন সুবিধা বৃদ্ধির মাধ্যমে পরিবেশ ও আর্থসামাজিক উন্নয়নের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনি এ পদক গ্রহণ করেন।

পদক পাওয়া চট্টগ্রাম জেলা প্রশাসনের পাঁচ কর্মকর্তা একসাথে।

সাধারণ ক্ষেত্রে দলগত শ্রেণিতে পাওয়া এ পদকে চট্টগ্রাম জেলা প্রশাসনের অন্য সদস্যরা হলেন- চট্টগ্রামের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মমিনুর রশিদ, হাটহাজারীর ইউএনও ও চিড়িয়াখানা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব মো. রুহুল আমিন, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম এবং চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর শাহাদাত হোসেন শুভ।

প্রতিবছর ২৩ জুলাই জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষে জাতীয় পর্যায়ে ১১ ব্যক্তি, জেলা পর্যায়ে ৩৪ ব্যক্তি এবং উভয়পর্যায়ে একটি করে মোট দুটি প্রতিষ্ঠান এ বছরের জনপ্রশাসন পদকের জন্য মনোনীত হয়।

বিসিএস ২০তম ব্যাচের চৌকস কর্মকর্তা মো. ইলিয়াস হোসেনকে ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে পদায়ন করে সরকার। মার্চের ৫ তারিখ চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

শেয়ার করুন