টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ ২ যুবক নিহত

উদ্ধার করা অস্ত্র, গুলি ও ইয়াবা

কক্সবাজার: টেকনাফ সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গাসহ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। আহত হয়েছেন ৩ বিজিবি সদস্য। এসময় উদ্ধার করা হয়েছে অস্ত্র, গুলি ও ইয়াবা।

নিহতরা হলেন- উখিয়া বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের মোহাম্মদ ইসলামের ছেলে কামাল (২২) ও হোয়াইক্যং নয়াপাড়া আবুল শামার ছেলে হাবিবুর রহমান (২৩)।

বুধবার (২৪ জুলাই) বেলা ১১টায় বিজিবি-২ ব্যাটালিয়নে এক সংবাদ সম্মেলনে মেজর মো. রুবায়াৎ কবীর জানান, রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের হ্লেদায় এঘটনা ঘটেছে।

তিনি জানান, উপজেলার হ্নীলা ইউনিয়নের হ্লেদা স্কুল সংলগ্ন খাল দিয়ে মিয়ারমার থেকে ইয়াবা আমদানীর গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা উক্ত এলাকায় বিজিবি জওয়ানরা অবস্থান নেয়। এসময় কয়েকজন লোক পোটলা হাতে সামনের দিকে আসতে দেখে জওয়ানরা তাদের দাঁড়ানোর সংকেত দিলে মাদককারবারীরা জওয়ানদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে মফিজ, উজ্জ্বল, ইমরান নামের ৩ জওয়ান আহত হয়। পরে বিজিবির ছোঁড়া গুলিতে মাদককারবারীরা পিছু হটে। পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনা স্থল তল্লাশি করে দুটি দেশীয় বন্দুক, ২টি কিরিচ, ৩টি বুলেট ও ১লক্ষ পিস ইয়াবা সহ গুলিবিদ্ধ ২ জনকে উদ্ধার করে টেকনাফ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে তারা মারা যান।

তিনি আরো জানান, নিহতদের পুলিশকে হস্তান্তর করা হয়েছে। ভোরেই পুলিশ মরদেহ দুটি মর্গে প্রেরন করেছে বলে জানা গেছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।