মানুষের ভালোবাসায় চিরশায়িত হলেন মাওলানা নুরুল মুছতফা

.

চট্টগ্রাম : হাজারো মানুষের ভালোবাসায় অশ্রুসিক্ত হয়ে চিরশায়িত হলেন মাওলানা নুরুল মুছতফা। দুই দফা জানাযা শেষে সীতাকুণ্ড কলেজ রোডস্থ পাক্কাঘাট জামে মসজিদ কবরস্থানে দাফন করা হয়।

শুক্রবার (২৬ জুলাই) সকাল ১০টায় প্রথমে মাওলানা মুছতফার জানাযা নিজ গ্রাম সীতাকুন্ড পৌরসদরস্থ নুনাছড়া এয়াকুব নগর জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে। পড়ে ২য় জানাযা সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে সীতাকুন্ড কামিল মাদ্রাসা মাঠে। জানাযা শেষে দীর্ঘদিনে খতিবের দায়িত্ব পালন করা পাক্কাঘাট জামে মসজিদ কবরস্থানে দাফন করা হয়েছে। ১ম জানাযার ইমামতি করেন মরহুমের ছেলে সিবলী নোমান ও ২য় জানাযার ইমামতি করেন যুবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির।

আরো পড়ুন : বিয়ে বাড়িতে দুর্বৃত্তের হামলায় আহত ৬, স্বর্ণ-টাকা লুট
আরো পড়ুন : ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের সাথে কক্সবাজার ইয়োগা দলের সাক্ষাৎ

মাওলানা নুরুল মুছতফা সীতাকুন্ডে দীর্ঘ ৩০ বছর কুরআনের আলোকে জীবন ও সমাজ গড়ার ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন। তিনি মৃত্যুকালে বৃদ্ধা মা , স্ত্রী,১ছেলে ও ২ মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য, তিনি লিভার সংক্রান্ত রোগে আক্রান্ত হয় ২৪ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় চমেক হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

এদিকে যুবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির জানান, তিনি ১৯৯০ সাল থেকে মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন অধ্যবদি সুনামের সহিত এ মহান পেশায় নিয়োজিত ছিলেন। তাঁর মৃত্যুতে মাদদ্রার পরিচালনা কমিটি, শিক্ষক শিক্ষিকা,অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা শোকাহত।