রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও ইয়াবাসহ ডাকাত আটক

ডাকাত জমির

কক্সবাজার: টেকনাফে দেশীয় তৈরী একটি ওয়ান শুটার গান, কার্তুজ ও ইয়াবাসহ রোহিঙ্গা ডাকাত জমিরকে (৩০) আটক করেছে র‌্যাব-১৫।

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে টেকনাফের হ্নীলা নয়াপাড়া শরণার্থী শিবির থেকে তাকে আটক করা হয়। আটক জামির উপজেলার হ্নীলা, নয়াপাড়া শরণার্থী শিবিরের সি ব্লকের ৮২৫/৫ নাম্বার শেডের আব্দুল আমিনের ছেলে। ধৃতব্যক্তি চিহ্নিত ডাকাত বলে দাবী করেছে র‍্যাব।

র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্প ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড তাজা কার্তুজ ও ৩ হাজার ৯শ পিস ইয়াবাসহ জমিরকে আটক করা হয়। এ সময় ডাকাত জকির, ছলিম, কামালসহ অন্যরা পালিয়ে গেলেও এদের আটকের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। এই সংঘবদ্ধ রোহিঙ্গা ডাকাত চক্রটি দীর্ঘদিন ধরে টেকনাফের হ্নীলা শালবন, হ্লেদা, মোছনী ও নয়াপাড়া রোহিঙ্গা শিবিরসহ আশেপাশে বিভিন্ন লোকালয়ে চুরি, ডাকাতি, ছিনতাই, ধর্ষণ, খুনসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত করে আসছিলো।

তিনি আরো জানান, সাম্প্রতিক সময়ে রোহিঙ্গাদের দ্বারা এলাকার আইনশৃংক্ষলা পরিস্থিতি অনেকটা বিপর্যয়ের মূখে রয়েছে। তাই এসব নিয়ন্ত্রনে র‍্যাবের তৎপরতা অব্যাহত থাকবে।

এঘটনায় ধৃত ডাকাত জমির এবং পলাতক অপর সহযোগীদের সংশ্লিষ্ট ধারায় পৃথক মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।