‘বর্জ্য ডাস্টবিনে ফেলার চর্চা বিদেশীদের কাছে সম্মান বাড়ায়’

কর্মশালায় বক্তব্য রাখছেন দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারমান আলহাজ্ব এস এম আবু সুফিয়ান বিপ্লব

চট্টগ্রাম : মিরসরাইয়ের দূর্গাপুর ইউনিয়নে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগিতায় ও ইপসার আয়োজনে স্থানীয় নেতৃবর্গের সাথে ইকো-ট্যুরিজম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জুলাই) সকাল ১০টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়।

আরো পড়ুন : অলরাউন্ডার সাকিবের হাতে নগরের চাবি তুলে দিলেন মেয়র
আরো পড়ুন : কক্সবাজারের কোটিপতি কালা খোরশেদ গ্রেফতার

কর্মশালায় সভাপতিত্ব করেন ৮নং দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারমান আলহাজ্ব এস এম আবু সুফিয়ান বিপ্লব।

কর্মশালার শুরুতে “চট্টগ্রামের মিরসরাই ও সীতাকুণ্ডে ইকো-ট্যুরিজম শিল্পের উন্নয়ন” শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন প্রকল্পের উপর ডকুমেন্টারি একটি ভিডিও উপস্থাপন করেন প্রকল্পের ফোকাল পার্সন জিমি রয়।

সভাপতির বক্তব্যে চেয়ারমান আলহাজ্ব এস এম আবু সুফিয়ান বিপ্লব বলেন, দূর্গাপুর ইউনিয়নে রয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম লেক মহামায়া। এখানকার রাবার ডেমটি পর্যটকদের আকর্ষণ করে থাকে। কিন্তু দেখা গেছে প্লাস্টিকের নানান বর্জ্য পর্যটকেরা ফেলছেন। পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে মহামায়ায় আমরা যখন উদ্বিগ্ন তখনই আমরা পাশে পেয়েছি স্থায়ীত্বশীল উন্নয়ন সংস্থা ইপসাকে। পরিবেশ দূষণ না করে পরিবেশবান্ধব পর্যটন এলাকা গড়ে তুলতে তারা যে উদ্যেগ গ্রহণ করেছে তা প্রসংশনীয়। একটি কাগজের টুকরাও যদি আমরা পর্যটন এলাকায় না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার চর্চা করি সে চর্চার বিনিময়ে বিদেশীদের কাছে আমাদের সম্মান বাড়বে।

কর্মশালায় অংশ নেন  ইউপি মেম্বার রফিকুল ইসলাম, সুজাউল হক নিজামী, আলাউদ্দিন, আবুল কালাম, আবুল হোসেন, নওশের উদ্দিন, ম্ঈন উদ্দিন, মৃদুল চন্দ্রনাথ, নারী ইউপি মেম্বার মিসেস রীতা রানী দেব বর্মন, সচী রানী দাশ, রোকেয়া বেগম, ইপসার মিরসরাই ব্রাঞ্চ ম্যানেজার সুকুমার নাথ, ইপসার এরিয়া ম্যানেজার মশিউর রহমান, উদ্যেক্তা আব্দুল হালিম, বিডিও সৈকত পাল, মিনহাজুল হক ও রেডিও সাগর গিরি প্রতিনিধি সিহাব প্রমুখ।

শেয়ার করুন