কোরবানির হাটে সন্ত্রাস ও চাঁদাবাজ সরকারি দলের হলেও গ্রেফতার

কোরবানির হাটে সন্ত্রাস ও চাঁদাবাজ সরকারি দলের হলেও গ্রেফতার করা হবে

চট্টগ্রাম : নগরীর কোরবানির হাটকে কেন্দ্র করে সরকারি দলেরও যদি কেউ সন্ত্রাস ও চাঁদাবাজি করতে চায়, তাকে সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হবে। কোরবানির হাট পর্যবেক্ষণে ব্যবহার করা হবে ড্রোন। পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি, গোয়েন্দা বিভাগ, বিশেষ শাখা, এনএসআই ও ডিজিএফআইসহ অন্যান্য সংস্থা ছাড়াও বোম্ব ডিসপোজাল ইউনিট ও কাউন্টার টেররিজম বিভাগকে ‘স্ট্যান্ডবাই’ রাখা হবে। কোনভাবেই কোরবানির হাট কেন্দ্রিক কোন ধরনের সন্ত্রাস ও চাঁদাবাজি সহ্য করা হবে না।

শনিবার (৩ আগষ্ট) দুপুরে নগরীর দামপাড়া পুলিশ লাইনের সম্মেলন কক্ষে হাট ইজারাদার, পরিবহন মালিক ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভাশেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন মহানগর পুলিশ কমিশনার মাহবুবর রহমান।

আরো পড়ুন : বায়েজিদে ধর্ষণচেষ্টা মামলা, পলাতক ৩ অভিযুক্ত
আরো পড়ুন : বাঁচানো গেলো না ডেঙ্গু আক্রান্ত স্কুলছাত্র রাইয়ানকে

সিএমপি কমিশনার বলেন, কোরবানির হাট পর্যবেক্ষণে প্রথমবারের মতো ড্রোন ব্যবহার করা হবে। প্রতিটি গরুর হাটে আমাদের কন্ট্রোল রুম থাকবে। ওয়াচ টাওয়ার এবং সিসি ক্যামেরাও থাকবে। নতুন সংযোজন হল ড্রোন। গরুর হাটে ড্রোন ব্যবহার করে পর্যবেক্ষণ করা হবে।

তিনি বলেন, ‘সুনির্দিষ্ট তথ্য ছাড়া সড়কে কোন পশুবাহী যানবাহন তল্লাশি করবে না পুলিশ। পশুবাহী গাড়ি ও বাজার থেকে দুষ্কৃতিকারী, কোনো সমিতি বা সংগঠনের নামে চাঁদাবাজি করার কেউ সাহস করবেন না।’ এসময় ইজারাদারদের বাজারের চৌহদ্দি মেনে বাজার বসানোর অনুরোধ জানানো হয়। কোনভাবেই সড়কে গরুর বাজার বসতে দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়।

ঈদকে ঘিরে নগরের

বলেও জানান তিনি। এছাড়াও যাত্রী ও গরু ব্যবসায়ীদের নিরাপত্তায় বাস টার্মিনাল, রেলওয়ে স্টেশন ও লঞ্চ ঘাটের নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা আছে বলেও জানান সিএমপি কমিশনার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নগর পুলিশের উপ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুন-উর-রশিদ হাযারী, উপ পুলিশ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, উপ পুলিশ কমিশনার (বন্দর) মো. হামিদুল আলম, উপ পুলিশ কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) এস এম মোস্তাইন হোসেন ও উপ পুলিশ কমিশনার (সিটি এসবি) আব্দুল ওয়ারীশ।

শেয়ার করুন