ডেঙ্গু থেকে মুক্তি পেতে ইমামদের দোয়া চাইলেন ঢাকার মেয়র

মসজিদের ইমামদের মাঝে অ্যারোসল স্প্রে বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

মসজিদের ইমামদের উদ্দেশে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, ডেঙ্গু থেকে পরিত্রাণ পেতে মসজিদে দোয়া করবেন। এ শহর যেন দ্রুত ডেঙ্গুমুক্ত হয়। আল্লাহ ধৈর্যশীল ও নামাজিদের পছন্দ করেন। জুমার নামাজে খুৎবার সময় মুসল্লিদের সচেতনতা করতেও ইমামদের পরামর্শ মেয়র।

রবিবার নগর ভবনে মূল ফটকের সামনে মসজিদের ইমামদের মাঝে অ্যারোসল স্প্রে বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র।

আরো পড়ুন : ডেঙ্গু আক্রান্ত অতিরিক্ত আইজিপির স্ত্রী সৈয়দা বেঁচে নেই
আরো পড়ুন : বায়েজিদে ধর্ষণচেষ্টা মামলা, পলাতক ৩ অভিযুক্ত

মেয়র বলেন, আপনারা লম্বা জামা, পায়জামা এবং মোজা পরতে পারেন। একটু সচেতন হলে আমরা ডেঙ্গু থেকে মুক্তি পেতে পারি। ইনশাল্লাহ সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে ঢাকা দক্ষিণ সিটিকে ডেঙ্গুমুক্ত করতে পারবো। এছাড়াও এডিস মশার কামড় থেকে রক্ষা পেতে মসজিদের ইমামসহ সবাইকে লম্বা জামা-পায়জামা ও মোজা পরার পরামর্শ দেন মেয়র।

ডিএসসিসির মেয়র বলেন, এডিস মশার লার্ভা নষ্ট করতে আগে প্রতিদিন কমপক্ষে ৩০টি বাসায় আমাদের ইনসপেকশন টিম গেছে। এখন থেকে প্রতিদিন কমপক্ষে ৬০টি বাসা আমাদের টিম যাবে। এডিস মশা ধ্বংস করতে জনবল বাড়ানোর প্রক্রিয়াও চলছে।

কোরবানির ঈদে বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সিটি কর্পোরেশনের নির্দেশনা মানতে ইমামদের প্রতি আহ্বান জানিয়ে সাঈদ খোকন বলেন, পশু নির্দিষ্ট স্থানে কোরবানি দিতে হবে। ব্লিচিং পাউডার কাউন্সিলরদের অফিসে পাঠানো হবে। আপনার সংগ্রহ করবেন। আমরা সবাই মিলে পরিস্থিতি মোকাবিলা করতে চাই।

শেয়ার করুন