স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার নাইক্ষংছড়িতে

স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার নাইক্ষংছড়িতে

শামীম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড় (বান্দরবান) : নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের মসজিদঘোনা গ্রামের পাহাড়ি ঢালু ও সরু রাস্তাকে চলাচলের উপযোগী করার জন্য স্বেচ্ছাশ্রমে কাজ করেছে এলাকাবসী। সাথে ছিলেন ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর এবং ছাত্রলীগের নেতা-কর্মী। সোমবার (৫ আগষ্ট) সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উদ্যোগে প্রায় আধা কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়।

এ কাজে স্থানীয় জনপ্রতিনিধি রাজনৈতিক ব্যাক্তিত্ব, ছাত্রলীগ নেতা-কর্মীসহ গ্রামের অর্ধশত ব্যক্তি অংশগ্রহণ করেন।

আরো পড়ুন : চট্টগ্রামে আটক ৩ কর কর্মকর্তাকে ছাড়িয়ে নিল সহকারী কর কমিশনার
আরো পড়ুন : সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে ২ শ্রমিক নিহত

এলাকাবাসী জানায়, বর্ষা মৌসুমে অতিবর্ষণ ও পাহাড়ি ঢলের পানির তোড়ে সদরের মসজিদঘোনা গ্রামের এ রাস্তায় প্রায় ২৫ ফুট জায়গাজুড়ে রাস্তা ক্ষতবিক্ষত হয়ে ছোট ছোট গর্ত সৃষ্টি হয়। এতে ওই সড়কে চলাচল অনুপযোগী হয়ে পড়ে। এছাড়া গ্রামের প্রায় এক কিলোমিটার রাস্তার অবস্থা খুবই নাজুক। তাই রাস্তা সংস্কারের জন্য ইউপি সদর চেয়ারম্যানের উদ্যোগে সাড়া দিয়ে এলাকার মানুষ স্বেচ্ছাশ্রমে প্রায় আধা কিলোমিটার রাস্তা চলাচল উপযোগী করে।

কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুমিনুল ইসলাম মুমু বলেন, ‘আমরা রাস্তা মেরামতের জন্য সকাল থেকে দুপুর পর্যন্ত কাজ করেছি। এখন কিছুটা চলাচলের উপযোগী হয়েছে। আশা করি, ভবিষ্যতে জনপ্রতিনিধিরা আমাদের এলাকার রাস্তার প্রতি সুদৃষ্টি দেবেন।’

স্থানীয় ইউপি সদস্য আরেফ উল্লাহ ছুট্টু বলেন, স্বেচ্ছাশ্রমে ‘রাস্তা মেরামতের বিষয়টি যখন পরিষদের চেয়ারম্যান আমাদেরকে জানায় আমরা সকলে সমর্থন দিয়ে মেরামতের কাজে নেমে পরি।

উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো, শফি উল্লাহ বলেন, ‘সদর ইউপি চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবীদের এমন উদ্যোগ খুবই প্রশংসনীয়। আমি রাস্তাটি পাকাকরণের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব। ’আমি ওইদিন উপজেলার বাহিরে কাজে ব্যস্ত ছিলাম। যেকারণে এমন একটি ভালো কাজে অংশগ্রহণ করতে পারিনি। আগে জানালে অবশ্যই তাদের সাথে কাজের সহযোগিতা করতাম।