শিশু একাডেমিতে জাতীয় শোক দিবস পালিত

.

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৯ আগষ্ট) সকাল ১০টায় জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম জেলা কার্যালয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

আরো পড়ুন : প্রিয় শিক্ষক ইসহাক স্যারের সান্নিধ্যে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
আরো পড়ুন : পানির দাম দ্বিগুণ বাড়াতে চট্টগ্রাম ওয়াসার প্রস্তাব

কর্মসুচীর মধ্যে ছিল- আলোচনা সভা, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা।

জেলা প্রশাসকের পক্ষে সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুর জাহান আক্তার সাথির সভাপতিত্বে ও একাডেমির প্রশিক্ষক তানভীরুল ইসলাম নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবিকা ও সাবেক সংসদ সদস্য সাবিয়া নাহার মুসা।

স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম জেলার শিশু বিষয়ক কর্মকর্তা নারগীস সুলতানা। বক্তব্য রাখেন শিশু প্রতিনিধি নাজমুল হুদা রাব্বী।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক সংসদ সদস্য সাবিয়া নাহার মুসা বলেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালে তাঁর নেতৃতে এদেশের মানুষ দীর্ঘ নয় মাস যুদ্ধ করে পাকিস্তানী বর্বর বাহিনীকে পরাজিত করে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। প্রতিশোধ নিতে পরাজিত শক্তি ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। তাই এ প্রজন্মের সন্তানেরা বঙ্গবন্ধুর আদর্শ উদ্দেশ্য বুকে ধারণ করতে পারলে তারা আগামীতে সুনাগরিক হয়ে উন্নত বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসবে। ডেঙ্গু প্রতিরোধে শিশু ও অভিভাবকসহ প্রত্যেককে সচেতন হওয়ার আহবান জানান তিনি।

উল্লেখ্য যে, আগামী বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকাল ৯টায় জাতীয় শোক দিবস উপলক্ষে শিশু একাডেমি মিলায়তনে কুরআন খতম, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে এবং সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমীতে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।

শেয়ার করুন