লাখ টাকা জরিমানা ১৩ বাসকে
বাড়তি ভাড়া আদায় করে, গন্তব্যেও পৌঁছে দেয় না

বাড়তি ভাড়া আদায় : ১৩ বাসকে লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম : বাড়তি ভাড়া আদায় করে। নির্দিষ্ট গন্তব্যেও পৌঁছে দেয় না। যানবাহন শ্রমিকদের মনের ইচ্ছায় নামিয়ে দেয় মাঝ পথে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীসাধারণ। এসব অভিযোগে ১৩টি বাসকে ১ লাখ ৪ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নগরের মুরাদপুর ও শাহ আমানত সেতু এলাকায় এ অভিযান চালিয়ে জরিমানা করা হয়। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

আরো পড়ুন : বহুগুণের অধিকারী বদরুল হাসান ছিলেন দলের নিবেদিত প্রাণ
আরো পড়ুন : বিয়ে বাড়িতে বোমা হামলায় নিহত ৬৩

ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জানান, চট্টগ্রাম নগর থেকে হাটহাজারী-বাঁশখালীসহ বিভিন্ন সড়কে চলাচলকারী বাস সার্ভিসগুলোর কয়েকটি যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ পেয়ে অভিযান চালানো হয়। এ সময় ১৩টি বাসকে ১ লাখ ৪ হাজার টাকা জরিমানা করা জরিমানা করা হয়।

তিনি বলেন, নিউমার্কেট থেকে ফতেয়াবাদগামী ৩ নম্বর রুটের মিনিবাসগুলো ফতেয়াবাদ না গিয়ে অক্সিজেন মোড় থেকে ঘুরিয়ে দেয়া এবং মুরাদপুর থেকে অক্সিজেনের পর যেতে রাজি না হওয়ায় ৬টি বাসকে বিভিন্ন অঙ্কে জরিমানা করা হয়েছে।

এছাড়া শাহ আমানত সেতু এলাকায় অভিযান চালিয়ে বাঁশখালী, আনোয়ারা, পটিয়া, কেরানিহাট ও আমিরাবাদ রুটের ৭টি বাসকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি যাত্রীদের কাছ থেকে নেয়া বাড়তি ভাড়া ফিরিয়ে দেয়া হয়েছে।

শেয়ার করুন