নগরীকে পরিচ্ছন্ন রাখতে নগরবাসীকে সচেতন হওয়ার আহবান কাউন্সিলর সুমনের

সিইপিজেড চানঁ খালের ময়লা-আবর্জনা অপসারণ শুরু

চট্টগ্রাম : ওয়ার্ড কাউন্সিলর হাজি জিয়াউল হক সুমনের প্রত্যক্ষ তত্বাবধানে ড্রেনের ময়লা-আবর্জনা অপসারণ শুরু করেছে চসিক এর পরিচ্ছন্ন কর্মীরা। নগরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে নিরলস কাজ করছেন ওই ওয়ার্ড কাউন্সিলর। তার ধারাবাহিকতায় ইপিজেড এলাকার চাঁনখালের ময়লা আবর্জনা অপসারণ চলমান রয়েছে। এমটাই জানালের ওয়ার্ড কাউন্সিলর হাজ জিয়াউল হক সুমন। তিনি বলেন,খালের পুরো অংশের ময়লা-আবর্জনা অপসারণ না হওয়া পর্যন্ত পরিচ্ছন্নতা কর্মসূচি চলবে। তবে নগরীকে পরিচ্ছন্ন ও সুন্দর রাখতে নগরবাসীকে এগিয়ে আসতে হবে। আরো সচেতন হতে হবে। নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলতে হবে।

কাউন্সিলর বলেন, মাননীয় মেয়র মহোদয়ের নির্দেশ পাওয়া মাত্রই বিগত ২-৩মাস যাবত দক্ষিণ হালিশহর ওয়ার্ডের সকল ছোট বড় খাল, ড্রেন- নালা-নর্দমার ময়লা অপসারণ কর্মসূচি চলমান রয়েছে।

পরিচ্ছন্ন সুপার ভাইজার মোঃ ফখরুল ইসলাম বলেন, চসিকের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে সিইপিজেড (নিউমুরিং) ফকির মোঃ সড়কস্থ চাঁন খালের ময়লা-আবর্জনা নিরাসণ কাজটি বৃহস্পতিবার থেকে শুরু হয়ে চলমান রয়েছে।

খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ, পরিস্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি সকল নাগরিক ময়লা ফেলার নির্দিষ্ট বাক্স, গর্ত বা ড্রাম দেওয়ার স্থানে ফেলার অনুরোধ জানান। যত্রতত্র ময়লা ফেলে নগরীকে অপরিচ্ছন্ন না করতে কাউন্সিলর সকল নাগিরকের প্রতি অনুরোধ জানান। এছাড়া বদ্ধ পানিতে মশা, মাছি বিশেষ করে (এডিস মশা) জন্ম হয়ে মারাত্মক মহামারি ছড়িয়ে পড়তে পারে। তাই খাল-নালা, ড্রেন পরিস্কার-পরিচ্ছন্ন রেখে দেশ ও সমাজের অংশিধারিত্ব হয় সুষ্ট সমাজ গঠনের আবহান জানান কাউন্সিলর হাজি জিয়াউল হক সুমন।

শেয়ার করুন