চীনে প্রাথমিক স্কুলে হামলা, ৮ শিশু নিহত

চীনের হুবেই প্রদেশের একটি প্রাথমিক স্কুলে ছুরি দিয়ে হামলা চালিয়েছে অজ্ঞাত এক ব্যক্তি। হামলায় ওই স্কুলের অন্তত ৮ জন শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ২ জন। দেশটির কর্তৃপক্ষ এই তথ্য জানায়।

খবর নিউইয়র্ক পোস্ট, সিএনএন প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (২ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল ৮টায় হুবেইর এনশি শহরের চাওইয়াংপো এলিমেন্টারি স্কুলে এ হামলার ঘটনা ঘটে।

আরো পড়ুন : যৌন হয়রানিতে জড়িত শিক্ষকদের সর্বোচ্চ শাস্তি দেয়া হবে:শিক্ষা উপমন্ত্রী

স্থানীয় প্রশাসনের দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ইউ নামের ৪০ বছর বয়সী এক ব্যক্তি এ হামলা চালায়। বর্তমানে ওই হামলাকারীকে জেলে নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

হামলার হতাহতের পরিচয় ও বয়স প্রকাশ করা হয়নি। তবে চীনের প্রাথমিক স্কুল্গুলোতে শিক্ষার্থীদের বয়স ৬ থেকে ১৩ বছরের মধ্যেই থাকে। তবে হামলাকারী ঠিক কি কারণে এই হামলা চালিয়েছে তার কারণও জানা যায়নি।

হামলার বিষয়ে এনশির পুলিশ দেশটির নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে একটি বিবৃতি দেয়। তবে কিছুক্ষণ পর তা সরিয়ে নেয়।

এছাড়া দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম গ্লোবাল টাইমের খবরে বলা হয়েছে, শিশু শিক্ষার্থীদের হামলার ভীতিকর অভিজ্ঞতা কাটিয়ে উঠাতে, তাদেরকে কাউন্সেলিং করাচ্ছে স্থানীয় সরকার।