নতুন বিমান ‘রাজহংস’ আসছে ১২ সেপ্টেম্বর

১২সেপ্টেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে সর্বাধুনিক প্রযুক্তির চতুর্থ বোয়িং ৭৮৭ মডেলের ড্রিমলাইনার উড়োজাহাজ।বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায় শনিবার (১২সেপ্টেম্বর) হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘রাজহংস’ নামে উড়োজাহাজটি উদ্বোধন করবেন।

বিমানের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বৃহস্পতিবার(১০সেপ্টেম্বর) রাজহংস বিমানবন্দরে অবতরণের পর ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হবে।
রাজহংস যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সংখ্যা দাঁড়াবে ১৬ টি।

২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন উড়োজাহাজ কেনার জন্য ২১০ কোটি মার্কিন ডলারের চুক্তি করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

১০টির মধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ যুক্ত হয়েছে। চারটি ড্রিমলাইনারের মধ্যে ২০১৮ সালে যুক্ত হয়েছিল আকাশবীণা ও হংস বলাকা। আর চলতি বছরের জুলাইয়ে যুক্ত হয় গাঙচিল এবং রাজহংস দিয়েই শেষ হচ্ছে চুক্তি।

রাজহংসে আসন সংখ্যা ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিজনেস ক্লাসে ২৪টি আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত রিক্লাইন্ড সুবিধা এবং সম্পূর্ণ ফ্ল্যাটবেড হওয়ায় যাত্রীরা আরমদায়ক ও স্বাচ্ছন্দ্যের সঙ্গে ভ্রমণ করতে পারবেন।

শেয়ার করুন