ভোটার হওয়ার হিড়িক রোহিঙ্গাদের

রোহিঙ্গারা ভোটার হওয়ার হিরিক

বান্দরবান : নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী রামুর কচ্ছপিয়া ইউনিয়নে মোটা অংকের টাকার বিনিময়ে শর্তসাপেক্ষে ভোটার হওয়ার তদবির করছে অসংখ রোহিঙ্গা_এমন অভিযোগ অহর অহর। সোমবার রাতে কচ্ছপিয়াতে টাকার বিনিময়ে রোহিঙ্গারা ভোটার হচ্ছে, এমন একটি পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যম পেইজ বুকে ভাইরাল হয়। এতে অগনিত লোক ওই রোহিঙ্গাদের বিরুদ্ধে প্রতিরোধমূলক মন্তব্য করে স্থানীয় জনপ্রতিনিধিদের দায়ী করেন। এর সুত্র ধরে মঙ্গলবার কচ্ছপিয়া ইউনিয়নের ফাক্রির কাটা, মৌলভির কাটা, শুকমনিয়া, দৌছড়ি, তুলাতলি এলাকায় সরজমিন ঘুরে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

আরো পড়ুন : সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ২জন নিহত মিরসরাইয়ে
আরো পড়ুন : বিশ্বের শীর্ষ নারী শাসকদের তালিকায় শেখ হাসিনা

ফাক্রির কাটা এলাকার যুবলীগ নেতা মোঃ তৈয়ব উল্লাহ জানান, উখয়া টেংখালীর রোহিঙ্গা আবদুর রশিদ (৬০), তার স্ত্রী খতিজা (৫০), তার মেয়ে তসলিমা (৩০), হেলাল উদ্দিন (৩৫) ইয়াছমিন আক্তার (২৯), ইয়াছমিনের স্বামী বার্মাইয়া রফিক (৩৫) স্থানীয় সাহাব উদ্দিনের বাড়িতে আশ্রয় নেন। পরে কৌশলে ওই রোহিঙ্গা হেলালের পুরো পরিবার ওই এলাকার মহিলা মেম্বার মুন্নির সাথে ১০ হাজার টাকা দিয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্তি করার চুক্তি করে। যার ধারাবাহিকতায় ওই রোহিঙ্গা পরিবারের ফাইল ইতিমধ্যে কচ্ছপিয়া পরিষদে জমা হয়েছে বলে জানান পরিষদ সংশ্লিষ্ট এক কর্মকর্তা।

ঘটনায় পুরো এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, ওই রোহিঙ্গা পরিবার কচ্ছপিয়া ইউনিয়নের ফাক্রির কাটা, মুরা পাড়া আশ্রয় কেন্দ্র এলাকার শাহাব উদ্দিন ড্রাইভারের বাড়ি আশ্রয় নিয়েছে। তবে শাহাব উদ্দিন ড্রাইভারের স্ত্রী দাবী করেন, ওই পরিবারের হেলাল তাদের মেয়ের জামাই। অভিযোগের বিষয়ে ৪,৫,৬ ওয়ার্ডের মহিলা মেম্মার মুন্নির সাথে মোবাইলে যোগাযোগ করা হলে, তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমি ওই পরিবারের হেলালের স্ত্রী’র বিষয়ে দায়িত্ব নেয়েছি’।

কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু মোঃ ইসমাইল নোমানের মোবাইলে যোগাযোগ করে পাওয়া যায়নি। রামু উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা জানান, তিনি এ ব্যাপারে ব্যবস্থা নিবেন।