মুক্তিযোদ্ধার সাইনবোর্ড ঝুলিয়ে কৃষি বিভাগের জমি দখল

মুক্তিযোদ্ধার সাইনবোর্ড ঝুলিয়ে কৃষি বিভাগের জমি দখল

ফরিদ উদ্দিন (লামা) : বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বগাইছড়ি এলাকায় সরকারি কৃষি বিভাগের জমির উপর মুক্তিযোদ্ধার সাইনবোর্ড ঝুলিয়ে দখলের চেষ্টা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়রা জানান রাতে আধারে এক হাত দু হাত করে পুরো জায়গা দখলে মেতে ওঠেছে একটি প্রভাবশালী মহল। বাধা দেয়ায় প্রভাবশালীদের তোপের মুখে পরেছেন কৃষি বিভাগের লোকজন। এ নিয়ে পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

আরো পড়ুন : ভোটার হওয়ার হিড়িক রোহিঙ্গাদের
আরো পড়ুন : সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ২জন নিহত মিরসরাইয়ে

স্থানীয়দের অভিযোগ, ফাঁসিয়াখালীর এক মেম্বারের নেতৃত্বে তার স্বজনরা কৃষি বিভাগের এ জমিগুলো দখলে নিতে উঠেপড়ে লেগেছে। তারা আড়ালে থেকে সামনে ব্যবহার করছে স্থানীয় মুক্তিযোদ্ধা বাজেত মিয়াকে। তিনি ইতিপূর্বে কৃষি বিভাগের কয়েক লাখ টাকার সরকারী গাছ কেটে দোকান ঘর নির্মাণ করে ভাড়া দিয়েছে।

সচেতন মহলের প্রশ্ন সরকারী সম্পদ জবরদখল করে ঘর নির্মাণ ও দখল করে গাছ গাচালি কর্তন করে বিক্রয় করছে এত ক্ষমতার মালিক কিভাবে হলেন, তাদের খুঁটির জোর কোথায়।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি জানান, সরকারি জায়গা কোনভাবেই জবর দখল করতে দেওয়া হবে না। জবর দখলকারী যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে এবং এই ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

সম্প্রতি কৃষি বিভাগের লোকজন তাদের বাঁধা দিলে তারা আইনের তোয়াক্কা না করে নিজেদের ক্ষমতার প্রভাব দেখিয়ে জায়গা নিজেদের নিয়ন্ত্রণে রাখার অপচেষ্টা চালালে প্রশাসনের পক্ষ থেকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এব্যপারে লামা উপজেলার কৃষি অফিসের কর্মকর্তা মোঃ মামুন ইয়াকুব বলেন, আমরা বাধা দিয়েছি। কোন ফল পায়নি। বরং তাদের তোপের মুখে পরেছি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।