গণভবনে প্রবেশের পাস বাতিল
শোভন ও রাব্বানীর গণভবনে প্রবেশের পাস বাতিল

গত এক সপ্তাহ ধরে ছাত্রলীগের টালমাটাল অবস্থা।বিরোধী মতাদর্শীদের অর্থের বিনিময়ে সংগঠনে অনুপ্রবেশ ঘটানো, স্বেচ্ছাচারিতা, ত্যাগী নেতাদের অবমূল্যায়ন, দুপুর পর্যন্ত ঘুমানো, আওয়ামী লীগের সিনিয়র নেতাদের অগ্রাহ্য করা, মাদক সেবন, তদবির বাণিজ্যসহ অসংখ্য অভিযোগ রয়েছে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিরুদ্ধে।
যার জন্য বর্তমান ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের ওপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করার পর সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা। সবশেষ গতকাল শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম তাদের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ এনেছেন। তিনি বলেন, “শোভন-রাব্বানী আমার কাছে উন্নয়ন প্রকল্প থেকে ৪-৬ ভাগ চাঁদা দাবির করে”। এছাড়াও ৪০ লাখ টাকার বিনিময়ে নেতা বানানোর প্রতিশ্রুতি, ৩০ লাখ টাকার বিনিময়ে সাতক্ষীরা জেলার কমিটি ভেঙে দেয়ার চুক্তি। এসব বিষয় নিয়েই এতদিন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্তের অপেক্ষায় ছিল ছাত্রলীগ।

কেন্দ্রীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, শনিবার (১৪ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা হয়েছে। সেখানে অন্যান্য ইস্যুর সঙ্গে ছাত্রলীগের বিষয়টিও উঠে আসে এবং সকল অভিযোগের পরিপ্রেক্ষিতে বর্তমান ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদককে না রাখান চূড়ান্ত সিদ্ধান্ত নেন এবং বর্তমান কমিটি বিলুপ্ত করে দেয়ার কথা বলেন । সেক্ষেত্রে বিকল্প নেতৃত্ব আগাম সম্মেলনের আগেই আহ্বায়ক কমিটি কিংবা ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদক দিয়ে ছাত্রলীগকে পুনরায় গোছানো হবে বলে জানা যায়। কারা হবেন নতুন নেতৃত্বে তা প্রধানমন্ত্রী ছাত্রলীগ নিয়ে পরবর্তী কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত নিবেন।

তবে কারা আসতে পারে নতুন নেতৃত্বে- শুরু হয়েছে সে আলোচনাও। আর এক্ষেত্রে শোনা যাচ্ছে বর্তমান কমিটির কজন জ্যেষ্ঠ নেতার পাশাপাশি আগের কমিটির স্বচ্ছ ইমেজের কজনের নামও। এতে শিথিল হতে পারে ৩০ বছর বয়সের বাধ্যবাধকতাও। আওয়ামী লীগ সভাপতি ছাত্রলীগে নতুন যোগ্য নেতৃত্ব বের করার জন্য দায়িত্ব দেন আওয়ামী লীগ কেন্দ্রীয় চার নেতাকে যারা হলেন, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, বাহাউদ্দিন নাছিম ও বিএম মোজাম্মেল।

এর আগে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর গণভবনে প্রবেশের পাস বাতিল করা হয়।

শেয়ার করুন