ওয়েডের মাথার খুলি উড়িয়ে দিতে চেয়েছিল আর্চার

অ্যাশেজ টেস্ট সিরিেজের একটি চিত্র

সম্প্রতি অ্যাশেজ সিরিজে টানটান উত্তেজনা পাশাপাশি স্মিথ-আর্চারের দ্বৈরথ ছিল চোখে পড়ার মতো। জমে উঠছিল আর্চার সঙ্গে ম্যাথু ওয়েডের লড়াই। সিরিজ শেষে সেই লড়াই নিয়ে মুখ খুলেছেন অজি ব্যাটসম্যান।

ম্যাথু ওয়েড বলছেন, আর্চার হয়তো আমার মাথার খুলি উড়িয়ে দিতে কিংবা আমাকে আউট করে ছাড়তে চেয়েছিল। কিন্তু সেটি সে পারেনি।

শেষ টেস্টে ওভালে আর্চারের মুখোমুখি হন ওয়েড।ব্যাটিংয়ের শুরুতে তিনি মনে করেছিলেন, কয়েক ওভার পর ইংলিশ পেসারের গতি কমে আসবে। কিন্তু টানা একই গতিতে বল করে তাকে ভড়কে দেন আর্চার।

ওয়েড বলেন,আমরা ভেবেছিলাম, কয়েক ওভার পর ক্যারিবীয় বংশোদ্ভূত ইংলিশ পেসারের গতি কমে আসবে। তবে সেরকম কিছুই হয়নি। আমি কামিন্সকে ডেকে বলি, সে তো জোরে বল করেই যাচ্ছে!

তিনি আরো বলেন,কামিন্স আমাকে বলে,আর্চার যত জোরেই বল করুক,তুমি সেটা সামলাতে পারবে। টানা চার ওভার তার কাছ থেকে একই কথা শুনেছি।যদিও তাকে সামলাতে খুব বেশি বেগ পেতে হয়নি। গতিতারকা হয়তো ভেবেছিল,আমার মাথার খুলি উড়িয়ে দেবে কিংবা আউট করবে!

এই টেস্টে অস্ট্রেলিয়ার জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখেন ওয়েডই। দুর্দান্ত সেঞ্চুরিও তুলে নেন তিনি। তবে দলকে জয়ের বন্দরে নোঙর করাতে পারেননি। রুটের শিকার হয়ে ফিরলে তার ১১৭ রানের লড়াকু ইনিংসের ইতি ঘটে।

ব্যাটসম্যানদের সঙ্গে বোলারদের এমন লড়াই টেস্টের জন্য দারুণ কিছু বলে মনে করেন ওয়েড। তার ভাষ্য, এরকম লড়াই টেস্টের জন্য দারুণ ব্যাপার। অ্যাশেজ খেলতে এসে এমন কিছুই আশা করেছিলাম। বিশেষ করে আর্চার বল হাতে আগুন ঝরাবে, সেরকম প্রত্যাশা ছিল।

শেয়ার করুন