চট্টগ্রামে পিস্তলসহ যুবলীগ নেতা টিনু গ্রেপ্তার

নুর মোস্তফা টিনু-ছবি সংগৃহিত

চট্টগ্রাম: মহানগরীর চকবাজার থানা এলাকার ‘ত্রাস’, ছাত্রলীগের সাবেক নেতা নুর মোস্তফা টিনুকে আটক করেছে র‌্যাব। যুবলীগ নেতা হিসেবে পরিচয় দেয়া টিনুর বিরুদ্ধে সন্ত্রাস-চাঁদাবাজিসহ নানা অভিযোগ রয়েছে।

রবিবার ২২( সেপ্টেম্বর) রাত ১২ টার দিকে টিনুকে নগরীর চকবাজার থানার কাপাসগোলা এলাকা থেকে টিনুকে গ্রেপ্তার করে র‌্যাব-৭ এর একটি দল। পরে তার বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশি চালায় র‌্যাব। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল।

র‌্যাবের চট্টগ্রাম জোনের চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান এ বিষয়ে বলেন, ‘নুর মোস্তফা টিনু নামে একজনকে আটক করা হয়েছে। আমাদের কাছে তথ্য আছে, তার বাসায় ও অফিসে অস্ত্রশস্ত্র আছে। আমরা তল্লাশি করছি।’

গ্রেপ্তার করার সময় টিনুর কাছে একটি পিস্তল পাওয়া গেছে বলে এক র‌্যাবের এক কর্মকর্তা জানিয়েছেন।

চট্টগ্রাম নগরীর চকবাজার ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি নুর মোস্তফা টিনু বর্তমানে নিজেকে যুবলীগ নেতা হিসেবে পরিচয় দেন। তিনি এলাকায় কিছুদিন আগেও সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম বিএসসির অনুসারী হিসেবে পরিচিত ছিলেন।

এলাকায় আধিপত্য বিস্তার, অস্ত্র প্রদর্শন করে ভীতির সঞ্চার, ছিনতাই-চাঁদাবাজি, কিশোর অপরাধী চক্র গড়ে তোলাসহ বিভিন্ন অভিযোগ আছে টিনুর বিরুদ্ধে। তার আপন ভাই ছাত্রশিবিরের এক নেতা নাশকতার মামলায় গ্রেপ্তার হলে তাকে ছাড়াতে পাঁচলাইশ থানা ঘেরাও করেন তিনি। এ ঘটনায় ব্যাপক আলোড়ন তৈরি হয়। বিভিন্ন থানায় একাধিক মামলা আছে নুর মোস্তফা টিনুর বিরুদ্ধে।

শেয়ার করুন