পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির সমন্বয়ক এসএ শফি আর নেই

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির সমন্বয়ক এসএ শফি আর নেই

খাগড়াছড়ি : পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির অন্যতম সমন্বয়ক ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক এসএম শফি আর নেই। দীর্ঘদিন রোগ ভোগের পর মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে আটটার দিকে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্না..রাজেউন)। তাঁর মৃত্যুতে খাগড়াছড়িতে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি ২ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

প্রধানমন্ত্রীর সান্যিধ্যে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির সমন্বয়ক এসএ শফি

তাঁর মৃত্যুতে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সাবেক সাংসদ ও জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভুইয়া, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম, পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েলসহ রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃৃন্দ শোক প্রকাশ করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

শোকবার্তায় ১৯৯৭ সালের ২ ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি ও পার্বত্য চট্টগ্রামের শান্তি-সম্প্রীতি ও উন্নয়নে তাঁর অসামান্য অবদান এবং বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দলের দুঃসময়ে পাশে থেকে দলকে শক্তিশালী ও তাঁর বলিষ্ঠ নেতৃত্বের কথা স্মরণ করেন।

তাঁর মৃত্যুতে খাগড়াছড়িবাসী একজন নিবেদিতপ্রাণ, নির্ভীক ও অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালো। যা খাগড়াছড়িবাসীর জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এসএম শফি খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও এইচ এম পার্বত্য হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এর প্রতিষ্ঠাতা এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও সংযুক্ত ছিলেন।

তিনি দীর্ঘ দিন ধরে ডায়াবেটিক, কিডনি, হার্টসহ নানা রোগে ভুগছিলেন। তাঁর দুটি কিডনিই ৯৫% অকেজো হয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে তার চিকিৎসার দায়িত্ব ভার নিলেও হার্টের সমস্যা ও ডায়াবেটিসসহ নানা রোগে শারিরীক শঙ্কটের কারণে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে দুটি কিডনি ডায়ালিসিস করেই সময় কাটছিল তার।