গুলিবিদ্ধ সন্ত্রাসী আটক, অস্ত্র ও তাজা গুলি উদ্ধার খাগড়াছড়িতে

গুলিবিদ্ধ সন্ত্রাসী আটক, অস্ত্র ও তাজা গুলি উদ্ধার খাগড়াছড়িতে

খাগড়াছড়ি : পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় সেনাবাহিনী ও পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সন্ত্রাসীরাদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় পাল্টা গুলিতে ইউপিডিএফের এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়েছে। গুলবিদ্ধ অবস্থায় ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক এবং অত্যাধুনিক এসএমজি উদ্ধার করেছে সেনা সদস্যরা।

বুধবার ২৫ সেপ্টেম্বর সন্ধায় উপজেলার বড়ডলু বড়ইতলীর ভূতাইছড়িএলাকায় এ ঘটনা ঘটে। প্রায় ১ ঘন্টাব্যাপী চলে এই গোলাগুলি। মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরো পড়ুন : শাহ আমানতে সুপারভিগা ২৩০ কার্টন সিগারেটসহ যাত্রী আটক
আরো পড়ুন : পূজার উপহার ৫০০ মেট্রিক টন ইলিশ যাবে ভারতে

নিরাপত্তাবাহিনী জানায়, ইউপিডিএফের (প্রসীত গ্রুপ) সশস্ত্র সন্ত্রাসীরা অস্ত্রসহ বড়ডলু এলাকায় অবস্থান করছে_এমন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীছড়ি জোনের সেনা সদস্যরা অভিযান চালায়। এ সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলি চালায় ইউপিডিএফের সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে সেনাবাহিনীও পাল্টা গুলি চালালে সন্ত্রাসীরা পিছু হটে। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ এক ইউপিডিএফ সন্ত্রাসীকে একটি অত্যাধুনিক এসএমজিসহ আটক করা হয়। তাৎক্ষণিকভাবে আটককৃত সন্ত্রাসীরনাম-পরিচয় জানা যায়নি। তবে, এ হামলার জন্য পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ প্রসীতগ্রুপকে দায়ী করা হলেও তা অস্বীকার করেছে সংগঠনটি।

অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা বলেন, এ ধরনের ঘটনার সাথে ইউপিডিএফ কোন ভাবে জড়িত নয়। গুলিবিদ্ধ ব্যক্তির সাথে ইউপিডিএফের কোন সম্পৃক্ততা নেই। সে অন্যকোন সংগঠনের লোক হতে পারে। এছাড়াও যে এলাকায় গোলাগুলির ঘটনা সে এলাকায় ইউপিডিএফ প্রসীত গ্রুপের সাংগঠনিককোন কার্যক্রম নেই বলেও তিনি জানান।

এদিকে, মানিকছড়িতে সেনাবাহিনীর সঙ্গে ইউপিডিএফের স্বশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলির পর ঘটনাস্থল থেকে ৬২ মিমি ৩৮০ রাউন্ড (চায়না) গুলির খোসা ও ২ রাউন্ড তাজা গুলি উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর সকালে পুলিশের সহকারী উপ-পরিদর্শক(এএসআই) মো. মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল মানিকছড়ির বড়ডলু এলাকা থেকে এসব গুলি ও খোসা উদ্ধার করে মানিকছড়ি থানায় নিয়ে আসে। ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার পরিদর্শক (তদন্ত) মো. মাসুদ করিম জানান, বুধবার বিকেলে ইউপিডিএফ সন্ত্রাসীরা সেনাটহল দলকে লক্ষ্য করে গুলি ছুড়লে দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। বৃহস্পতিবার সকালে মানিকছড়ি থানা পুলিশের একটি দল ওই এলাকায়গিয়ে দুটি তাজা গুলিসহ ৩৮০ রাউন্ড গুলির খোসা উদ্ধার করে। এ ঘটনায় লক্ষীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর মো. আনিসুর রহমান পায়ে গুলিবিদ্ধ হয়ে বর্তমানে সিএমএসে চিকিৎসাধীন রয়েছে।