পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত টেকনাফে

প্রতীকী

কক্সবাজার : জেলার টেকনাফ উপজেলায় গ্রেফতারের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন- মোহাম্মদ আমীন (৩৭) ও হেলাল উদ্দিন (২১)। সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে টেকনাফের উত্তর শীলখালী পাহাড়ি এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত আমীন ও হেলাল মাদক ব্যবসায়ী। আমীনের বাড়ি উপজেলার উত্তর শিলখালী গ্রামে ও হেলাল উদ্দিন মৌলভী পাড়ার বাসিন্দা।

আরো পড়ুন : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আরো পড়ুন : ভারতে প্রবল বর্ষণ : ১৩৪ জনের প্রাণহানি

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, মাদক ব্যবসায়ী আমীন ও হেলালকে সোমবার দিনে গ্রেফতার করা হয়। পরে দুজনের স্বীকারোক্তি অনুযায়ী তাদের নিয়ে রাতে টেকনাফের উত্তর শীলখালী পাহাড়ি এলাকায় মাদক ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশের একটি দল। আমীন ও হেলালের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে তাদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

এসময় অন্য হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবদ্ধ অবস্থায় আমীন ও হেলালকে পাওয়া যায়। তাদের উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করে। পরে সেখানে নিলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে দুটি এলজি, সাত রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ এবং পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি।