প্যারোল নয়, রাজপথেই খালেদা জিয়ার মুক্তি হবে : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, এই সরকার যত দ্রুত ক্ষমতা থেকে বিদায় নিবে দেশের জন্য ততটা মঙ্গলজনক। সে জন্য আমরা দাবি করব অবিলম্বে এই সরকারের পদত্যাগ করা উচিত এবং একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে প্রতিনিধিত্বমূলক একটি সরকার গঠনের সুযোগ সৃষ্টি করা উচিত।

মঙ্গলবার(১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ২০ দলীয় জোট আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, দেশে আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা, সংবাদ মাধ্যমের স্বাধীনতা এবং দেশের মানুষ যাতে সভ্যতার সহিত বসবাস করতে পারে সেই সুযোগ সৃষ্টির লক্ষ্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা প্রয়োজন।

তিনি বলেন, বেগম জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ার মাধ্যমে সম্ভব হবে বলে আমি মনে করি না। সুতরাং এর অবসান একমাত্র হতে পারে রাজপথে। প্যারোলের মাধ্যমে নয়, রাজপথে বেগম জিয়ার মুক্তি হবে এবং এই মুক্তি আমাদের আনতে হবে- এটা সময়ের ব্যাপার। আপনারা যদি মনে করেন আর কতদিন? এতদিন তো আমরা সহ্য করেছি। কিন্তু আমাদের আরো কিছুদিন সহ্য করতে হবে।

মওদুদ বলেন, ২০ দলীয় ঐক্যজোট আছে এবং থাকবে। পাশাপাশি সর্ববৃহৎ প্ল্যাটফর্ম তৈরির জন্য আমাদের দেশের সকল গণতন্ত্র মুক্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে এই পরিস্থিতির মোকাবেলা করতে হবে।

তিনি আরো বলেন, আজকে আবরার ফাহাদ শহীদ হয়েছেন ঠিকই কিন্তু তিনি প্রমাণ করে দিয়ে গেছেন বাংলাদেশ যদি ভিন্ন মত অবলম্বন করা হয় তবে তাকে হত্যা পর্যন্ত করতে তারা কার্পণ্য করে না।

শেয়ার করুন