মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা আটক, পুলিশে সোপর্দ

মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গাকে পুলিশে দিলো স্থানীয়রা

কক্সবাজার : টেকনাফে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা নারী পুরুষকে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। শনিবার (১৯ অক্টোবর) সকাল ৬টায় সদর ইউনিয়নের লম্বরী ঘাট থেকে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে ৪ জন নারী ও ২ জন পুরুষ বলে জানিয়েছে পুলিশ।

আরো পড়ুন : শিশুসহ বাবাকে গলা কেটে হত্যা
আরো পড়ুন : চট্টগ্রামের হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

স্থানীয় সূত্র জানিয়েছে, শনিবার ভোর সাড়ে ৬টা নাগাদ সাগর পথে অবৈধ ভাবে মালয়েশিয়া যাওয়ার সময় সদর ইউনিয়নের লম্বরী ঘাট এলাকা থেকে দুই জন পুরুষ ও ৪ জন নারীসহ মোট ৬ রোহিঙ্গাকে আটক করে স্থানীয়রা। পরে বিষয়টি টেকনাফ মডেল থানাকে অবহিত করলে এস আই জামসেদ সহ এক দল পুলিশ ঘটনা স্থলে পৌছে উদ্ধার কৃতদের টেকনাফ থানায় নিয়ে আসে। উদ্ধারকৃতরা প্রাথমিক জিজ্ঞেসাবাসে রোহিঙ্গা হাসেম ও লেঙ্গুর এলাকার বাসিন্দা সোনামিয়ার নেতৃত্বে মালয়েশিয়া যাওয়ার লক্ষ্যে ট্রলারের উঠার প্রস্তুতি নিচ্ছিলো বলে জানিয়েছে সূত্রটি। উদ্ধার কৃতরা হলেন- বালুখালী ক্যাম্পের ৩ জন, কুতুপালং ক্যাম্পের ২ জন ও উনচিপ্রাং ক্যাম্পের ১ জন বলে জানিয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশ কর্মকর্তাতা আরো বলেন, উদ্ধারকৃতদের পরিবার ও ক্যাম্প মাঝিদের সংবাদ দেয়া হয়েছে। তারা উপস্থিত হলে যাচাই বাচাই করে তাদের পরিবারে কাছে ফিরিয়ে দেয়া হবে।