বায়তুল মোকাররমে হেফাজতের বিক্ষোভ

ভোলার ঘটনাকে কেন্দ্র করে পূর্ব-ঘোষণা অনুযায়ী রাজধানীর বায়তুল মোকাররম মসজিদে জোহরের নামাজের পর বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম। মঙ্গলবার দুপুরে জোহরের নামাজ আদায়ের পর পরই বায়তুল মোকাররমের সীমানার ভেতর (উত্তর গেট) তারা বিক্ষোভ সমাবেশ শুরু করে। এসময় দৈনিক বাংলা মোড় থেকে পল্টন মোড় পর্যন্ত যানচলাচল বন্ধ থাকে।

সমাবেশে তারা মহানবী হযরত মোহাম্মদকে (সা.) কটূক্তিকারী ও ভোলার সংঘর্ষের বিষয়ে বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়। এসময় তারা তাদের দাবিগুলো তুলে ধরেন।
তাদের দাবিগুলো হচ্ছে- আল্লাহ তা’আলা ও মহানবী (সা.)-এর কটূক্তিকারীকে গ্রেপ্তার, ভোলার ঘটনায় নিহতদের ক্ষতিপূরণের ব্যবস্থা, আহতদের চিকিৎসার ব্যয়ভার ও সুচিকিৎসা গ্রহণ করা, গুলি বর্ষণকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার করা।

ফেসবুকে মহানবীকে (সা.) কটূক্তির অভিযোগে ভোলার বোরহানউদ্দিন উপজেলার ঈদগাহ মসজিদ চত্বরে তৌহিদী জনতার ব্যানারে রোববার সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশের সময় গোলাগুলিতে চারজন নিহত হন। ওই ঘটনায় অজ্ঞাতনামা পাঁচ হাজার জনকে আসামি করে রোববার দিনগত রাতে বোরহানউদ্দিন থানার উপ-পরিদর্শক (এসআই) আবিদ হোসেন মামলা করেন।

শেয়ার করুন