নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে আন্তর্জাতিক মেলা শুরু চট্টগ্রামে

নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে আন্তর্জাতিক মেলা শুরু চট্টগ্রামে

চট্টগ্রাম : ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের সমাহার নিয়ে চট্টগ্রামে শুরু হয়েছে মাসব্যাপী আন্তর্জাতিক মেলা।

শুক্রবার (১ নভেম্বর) বিকালে নগরীর পলোগ্রাউন্ড মাঠে ইন্টারন্যাশনাল উইমেন্স এসএমই এক্সপোর ত্রয়োদশ আসরের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বাংলাদেশের মহিলারা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বিশেষ করে চট্টগ্রামের মহিলারা যেভাবে সংগঠিত হয়ে এগিয়ে যাচ্ছে, আমি মনে করি রাজধানীর চেয়ে তারা বেশি ভালো করবে।

“ব্যাংক লোনের কথা বললে আমি শিওর ১০০ জন মহিলা আর ১০০ জন পুরুষ যদি লোন নেন তাহলে লোন রিকভারির মধ্যে পুরুষরা মহিলাদের চেয়ে পিছিয়ে পড়বে। তাদের সততা, লোন পরিশোধের প্রবণতা সবকিছুই ভালো। এ কথা বলতে কোন দ্বিধা নাই।”

অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বাড়ানোর ওপর জোর দিয়ে দ্রুত বে-টার্মিনাল নির্মাণ কাজ শুরু করার আহ্বান জানান।

চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমারনো, এশিয়ান আরব চেম্বার অব কমার্সের সভাপতি প্রিন্সেস ফে জাহান আরা, ইন্ডিয়ান ইকোনমিক ট্রেড অর্গানাইজেশনের সভাপতি আসিফ ইকবাল, মালয়েশিয়া ওর্য়াল্ড অব চেম্বার অব কমার্সের ভিশন অ্যান্ড ডেভেলপমেন্ট প্রধান ড. দাতিন মালিগা সুব্রামানিয়াম, উইমেন চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ও লায়ন জেলা গভর্নর কামরুন মালেক, বাংলাদেশ ফ্যাশন ডিজাইনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মুনতাসা আহমেদ, আলী সাবিত ও মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান মূনাল মাহবুব।

শেয়ার করুন