৮ নভেম্বর মুক্তি পাচ্ছে জয়া আহসানের ‘কণ্ঠ’

৮ নভেম্বর শুক্রবার থেকে বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত কলকাতার আলোচিত ছবি ‘কণ্ঠ’। এরই মধ্যে ছবিটি বাংলাদেশ থেকে সেন্সর ছাড়পত্রও অর্জন করেছে।

বাংলাদেশে ছবিটি পরিবেশন করছে ইমপ্রেস টেলিফিল্ম লি.। সাফটা চুক্তির নীতিমালা মেনেই বাংলাদেশে ‘কণ্ঠ’ ছবিটি মুক্তি পাচ্ছে। ‘কণ্ঠ’ ছবিটি ঢাকাসহ সারাদেশের প্রায় ১২টি প্রেক্ষাগৃহে ৮ নভেম্বর মুক্তি পাচ্ছে। হলগুলোর মধ্যে রয়েছে বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্স (ঢাকা), ব্লকবাস্টার্স সিনেমা (ঢাকা), শ্যামলী সিনেমা (ঢাকা), বলাকা সিনেওয়ার্ল্ড (ঢাকা), মধুমিতা (ঢাকা), বর্ষা (জয়দেবপুর), মম ইন (বগুড়া), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), ছায়াবানী (ময়মনসিংহ), রূপকথা (পাবনা), শংখ ও লিবার্টি (খুলনা)। পরিবেশক প্রতিষ্ঠান থেকে জানা গেছে বাংলাদেশের প্রায় সিনেমা হলে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

এর আগে গত মে মাসে ছবিটি ভারতে মুক্তি পায়। ছবিটি নির্মাণ করেছেন নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। মুক্তির এগারো দিনেই ছবিটি আয় করে ২ কোটি রুপির বেশি। ‘কণ্ঠ’ ছবিটি নির্মিত হয়েছে একজন বাচিক শিল্পীর (রেডিও জোকি) দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে কণ্ঠ হারানোর এক মর্মস্পর্শী গল্প আর সেই কণ্ঠ ফিরে পাওয়ার লড়াই নিয়ে। ছবিতে জয়া আহসান ও পাওলি ধাম ছাড়াও অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, চিত্রা সেন, বিপ্লব দাশগুপ্ত প্রমুখ।

শেয়ার করুন