চমেক মর্গে নগর পিতার ঘোষণা ; ১লাখ ২০ হাজার টাকা পাচ্ছে প্রত্যেক নিহতের পরিবার

শোকাহত পরিবারকে সান্তনা দিতে চমেক মর্গে ছুটে যান মেয়র আ.জ.নাছির উদ্দীন। ছবি- মোঃ আব্দুল হান্নান কাজল।

হাকিম মোল্লা : চট্টগ্রাম মহানগরীর পাথর ঘাটায় গ্যাসের লাইন বিস্ফোরণে নিহতদের শোকাহত পরিবারকে সান্তনা দিতে চমেক মর্গে লাশ দেখতে গিয়ে মর্গেই নিহতদের পরিবারকে ১লাখ ২০ হাজার টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র নগর পিতা আ.জ.ম নাছির উদ্দীন।  

মেয়রের ঘোষণা অনুযায়ী  চট্টগ্রাম মহানগরীর পাথর ঘাটায় গ্যাসের লাইন বিস্ফোরণে নিহতদের মরদেহ গ্রামের বাড়িতে পাঠাতে মেয়রের পক্ষ থেকে গাড়ি ভাড়া ও দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। ৭টি পরিবারকে পরবর্তীতে আরও ১ লাখ টাকা করে দেওয়া হবে। এছাড়া আহত সবার সুস্থ হওয়া পর্যন্ত চিকিৎসার সব খরচ বহন করবে চসিক।

মেয়রের একান্ত সচিব রায়হান ইউসুফ দৈনিক নয়াবাংলাকে অর্থ প্রদানের বিষয়টি নিশ্চিত করে বলেন  ।

এর আগে রোববার (১৭ নভেম্বর) সকাল সোয়া ১১টায় মেয়র দুর্ঘটনাস্থলে ছুটে যান।

এসময় তিনি বলেন, আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করবো। তাদের যাবতীয় খরচ সিটি করপোরেশন বহন করবে। ৭ জনের প্রাণহানি হয়েছে। ফায়ার সার্ভিস, আমাদের দুজন কাউন্সিলর যথেষ্ট কষ্ট করেছেন। জনগণকে সচেতন হতে হবে।

মেয়র বলেন, একটি দুর্ঘটনা অপূরণীয় ক্ষতি। সব কর্তৃপক্ষের পাশাপাশি ভবন মালিক ও ভাড়াটিয়াদের গ্যাস, বিদ্যুতের লাইনে লিকেজ আছে কিনা নিয়মিত তদারকি করতে হবে। ব্যবহারকারীরা সচেতন হলে দুর্ঘটনা এড়ানো সম্ভব।

এসময় শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান মেয়র। পরে তিনি চমেক হাসপাতালে যান। সেখানে নিহতদের আত্মীয়-স্বজনকে সান্ত্বনা দেন এবং আহতদের সুচিকিৎসার ব্যাপারে কর্তব্যরত ডাক্তারদের দৃষ্টি আকর্ষণ করেন।

রোববার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে নগরের পাথরঘাটা এলাকায় গ্যাস লাইন বিস্ফোরণে শিশুসহ ৭ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৫ জন।  বিস্ফোরণের পর দু’টি ভবনের দেয়ালের একাংশ ধসে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

শেয়ার করুন