চট্টগ্রাম জেলা পুলিশের ‘অগ্রযাত্রা’ স্মরণিকার মোড়ক উন্মোচন

‘অগ্রযাত্রা’ সংকলনের মোড়ক উন্মোচন করেছেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

চট্টগ্রাম : জেলা পুলিশের উন্নয়ন ও সাফল্যের তিন বছর উপলক্ষে ‘অগ্রযাত্রা’ সংকলনের মোড়ক উন্মোচন করা হয়েছে।

বুধবার (২০ নভেম্বর) সকালে নগরীর হালিশহরস্থ জেলা পুলিশ লাইন্সের সিভিক সেন্টারে আয়ােজতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার), পিপিএম।

চট্টগ্রাম জেলা পুলশি সুপার নুরেআলম মিনা (বার) পপিএিম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘অগ্রযাত্রা’ সংকলনরে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইজি পদোন্নতিপ্রাপ্ত চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারশেন্স এন্ড ক্রাইম) মোহাম্মদ আবুল ফয়েজ।

এছাড়া চট্টগ্রাম রেঞ্জের ১১টি জেলার পুলিশ সুপারবৃন্দ, কমান্ড্যান্ট, আর.আর.এফ, সকল সার্কেল অফিসার এবং অফিসার ইনচার্জগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ৩৪৪ পৃষ্ঠার চাররঙা সংকলনটিতে চট্টগ্রাম জেলা পুলিশের ইতিহাস গত ৩ বছরে অভিযান, অস্ত্র ও মাদক উদ্ধার, জঙ্গিবাদ বিরোধী উদ্যোগ, উন্নয়নমূলক প্রকল্প ও জনহিতকর কর্মকাণ্ড এবং সাফল্য ও অর্জন তথ্য চিত্রে তুলে ধরা হয়ছে।

প্রধান অতিথি ডিআইজি খন্দকার গোলাম ফারুক এ ধরণের তথ্যবহুল সংকলনের জন্য চট্টগ্রাম জেলা পুলিশ সুপারসহ সম্পাদনা পরিষদকে ধন্যবাদ জানিয়ে বলনে, ব্যস্ত ও গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকেও এ ধরনের একটি সংকলন প্রকাশ করা নি:সন্দেহে দুরুহ কাজ। চট্টগ্রাম জেলা পুলিশ এ ক্ষেত্রে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ ধরণের স্মরণিকার মাধ্যমে পুলিশের জনহতিকর ও কল্যাণমূলক কর্মকাণ্ড জনসম্মুখে প্রচারের প্লাটফর্ম তৈরি হয়েছে।

তিনি আরও বলনে, যে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এগিয়ে চলছে। অগ্রগতির সে ধারাকে সমুন্নত রাখতে সকলকে দায়িত্ব নিতে হবে। জনপ্রত্যাশা অনুযায়ী দেশে আধুনিক, ডিজিটাল ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। সে লক্ষ্যে জেলা পুলিশ ইউনিটগুলাের সামগ্রিক উন্নয়নে নানামুখী র্কমকাণ্ড অব্যাহত রয়েছে। তিনি অন্যান্য জেলা পুলিশকেও এ ধরণের সৃজনশীল কাজে মনোনিবেশ করার অনুরোধ করেন।

জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সাফল্যের শিখরে আর সেই চেতনায় অনুপ্রাণিত হয়ে পরিচ্ছন্ন, আধুনিক পুলিশি ব্যবস্থার রোল মডেল হিসেবে দাঁড় করানোর স্বপ্নযাত্রায় এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম জেলা পুলিশ। এই ক্ষুদ্র প্রয়াসে তুলে ধরা হয়েছে গত তিন বছরের চট্টগ্রাম জেলা পুলিশের সেই সাফল্য ও অর্জনের গল্প।

তিনি আরো বলেন, ইউনিটের প্রতি গভীর মমত্ববোধ হতে র্ফোসের কল্যাণ নিশ্চিতকরণসহ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও সমুন্নত রাখতে এবং জেলা পুলিশের সার্বিক উন্নয়নে গত ৩ বছরে ইউনিটের সকল সদস্যের ঐকান্তিক ইচ্ছা, পরিশ্রম ও নিষ্ঠার বাস্তবরূপ এই প্রকাশনার মাঝে অন্তত কিছু সময়ের জন্য হলেও আটকে রাখতে পারবো আমাদের বিশ্বাস। তিনি ‘অগ্রযাত্রা’ প্রকাশের কাজে প্রত্যক্ষ ও পরােক্ষভাবে যারা সহযোগিতা করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

শেয়ার করুন