জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি আটক

.

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করেছে পুলিশ। বুধবার দিবাগত রাত সোয়া ২টার দিকে তাঁকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ‘রাত সোয়া ২টার সময় ইশতিয়াক আজিজ উলফাতকে আটক করা হয়েছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করছি।’

আরো পড়ুন : আলবেনিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহত ২৫
আরো পড়ুন : ই-সিগারেটে স্বাস্থ্যঝুঁকি

এদিকে আটকের পর ইশতিয়াক আজিজ উলফাতকে শাহবাগ থানায় নেওয়া হয়। আটকের সত্যতা নিশ্চিত করেছেন শাহবাগ থানা পুলিশের একজন কর্মকর্তা। ওই পুলিশ কর্মকর্তা বলেন, মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মুক্তিযোদ্ধা-জনতা সংহতি সমাবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টির কারণে ইশতিয়াক আজিজ উলফাতকে আটক করা হয়েছে।

গতকাল রাতের একটি ফ্লাইটে ইশতিয়াক আজিজ উলফাত মালয়েশিয়া যাচ্ছিলেন। সেখান থেকে তাঁর যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল।

গতকাল মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবে রণাঙ্গনের জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে দুপুর ১টার দিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাব থেকে মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ ও শওকত মাহমুদ, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ, শাহ মোহাম্মদ আবু জাফর, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খানসহ বিভিন্ন পর্যায়ের সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন। মিছিলটি হাইকোর্টের সামনে গেলে নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এ সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও বেশকিছু গাড়ি ভাঙচুর করে।

এতে কিছু সময়ের জন্য ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েকটি কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করলে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এ ঘটনায় মঙ্গলবার রাত ১০টার দিকে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় ৫০০ জনের নামে মামলা করে ।

শেয়ার করুন